1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
রবিবার, ১৬ মে ২০২১, ১১:১৪ পূর্বাহ্ন

গোয়াইনঘাটে অবৈধ পশুর হাট বসিয়ে অবৈধ পকেট ভারীর চিন্তা,সচেতন মহলের বাঁধা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০

মো.জাহাঙ্গীর আলম,গোয়াইনঘাট প্রতিনিধি::সিলেটের গোয়াইনঘাট’র ডৌবাড়ী ইউনিয়নের হাকুরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অবৈধ পশুর হাট বসিয়ে অসাধু একটি মহল নিজেদের পকেট ভারি করতে স্হানীয় হাকুবাজার কমিউনিটি ক্লিনিক, মাদ্রাসা মসজিদ বাজার এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিদ্যালয় মাঠের পরিবেশ নষ্ট করার পায়তারা করছেন বলে অভিযোগ উঠেছে।

ক্লিনিকে আসা রোগী, স্কুল-কলেজ,মাদ্রাসা শিক্ষার্থী ও মসজিদে আসা মুসল্লিসহ এলাকার তরুণদের অভিযোগ, স্কুলের সামনে পশুর হাট বসালে পশুর বর্জ্য, যত্রতত্র আবর্জনা জমা হবে এবং পশুর বর্জ্যে দুর্গন্ধ পুরো এলাকায় ছড়িয়ে পরিবেশ নষ্ট হবে এবং এলাকার লোকজনকে ভোগান্তি পোহাতে হবে। শিশুরাও খেলাধুলা করতে পারেনা, ক্লিনিকে আসা রোগীরা সুস্হ হওয়ার পরিবর্তে অসুস্থ হবে বলে অভিযোগ করেন এলাকার অনেকেই। তাই অবিলম্বে এই পশুর হাট বন্ধ করার দাবি জানিয়েছেন সচেতন মহল।
সরেজমিনে ঘুরে জানা যায়, গোয়াইনঘাট সিলেট বাইপাস সড়কে ঘেঁষে হাকুরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়,বিদ্যালয়ের পাশে হাকুরবাজার কমিনিটি ক্লিনিক,উত্তরে কান্দিগ্রাম জামে মসজিদ,দক্ষিণে হাকুরবাজার ও বাজার মসজিদ এবং হাকুরবাজার কিন্ডারগার্টেন। হাকুর দক্ষিণে ব্রিজ পার হয়ে হাকুরবাজার মাদ্রাসা ও মাদ্রাসা মসজিদ এবং হাকুরবাজার উচ্চ বিদ্যালয়। এরই মধ্যখান হাকুরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অবৈধ পশুর হাট বসানোর জন্য মরিয়া হয়ে উটেছে যাত্রাবা মৌজার একটি চক্র।
হাকুরবাজার এলাকার এক বাসিন্দা বলেন, স্কুল-কলেজ,মাদ্রাসা বা কোন প্রতিষ্ঠানের মাঠে পশুর হাট বসানোর কোনো বৈধতা নেই। তবুও যাত্রাবা মৌজার অসাধু একটি মহল জোর করে পশুর হাট বসানোর চেষ্টা করছে। শিশুদের খেলাধুলার পরিবেশ নষ্ট করছেন।এগুলো উৎখাতের জন্য প্রশাসনের দৃষ্টি কামনা করেছেন এলাকার ভুক্তভোগী জনসাধারণ।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি