1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:২৮ পূর্বাহ্ন

অব্যাহত নদী ভাঙনে বিপর্যস্ত দোয়ারার মাছিমপুর গ্রাম

Reporter Name
  • Update Time : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

নিউজ ডেস্ক ::সুরমা নদীর পানী যত কমছে ততো বেশি আগ্রাসী হয়ে ওঠছে নদী পাড়ের ভাঙন। এমন বাস্তবতায় ভাঙনের কবলে বিলীন হয়ে যাচ্ছে দোয়ারাবাজার উপজেলার পুরো মাছিমপুর গ্রাম। এর থেকে বাঁচতে উপায়ন্তর না দেখে ভাঙন রোধে সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেছে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।

রোববার (১৫ নভেম্বর) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম মাছিমপুর গ্রামের শতাধিক ঘরবাড়ি ও ভিটে-মাটি হারা অসহায় মানুষ এবং এলাকাবাসীর পক্ষ থেকে এ মানববন্ধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- ইউপি সদস্য গেদু মিয়া, মো. কামাল পাশা, মিজানুর রহমান মিজু, মো. মাসুক মিয়া, আমিনুল ইসলাম, সামসুল আলম, ইরফান আলী, সুজনুর মিয়া, হারুন রশিদ, এনামুল ইসলাম, সায়াদ মিয়া, মুসা মিয়া, উমর আলী, জমির আলী, ফরিদ আলী, মতিবুর রহমান, মুছাক মিয়া, বদু মিয়, মনির মিয়া, সুজন মিয়া, সৈয়দ মিয়া, ইছাক আলী, সবুজ মিয়া, বদরুজ্জামান, জয়তেরা বেগম, গুলজান বিবি, রুজিনা বেগম, ইসতারা বেগম, মমতাজ বেগম, ছালেহা বেগম, রজিবুন নেছা, শেফালী আক্তার, ফুলনেহার, রাহিনা বেগম, আকছারা খাতুুন, সুলতানা, দুলন নেছা, ফুলতেরা, দিলারা, মাজেদা, প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ঐতিহ্যবাহী মাছিমপুর গ্রাম দিনের পর দিন সুরমা নদীর ভাঙনে বিলীন হওয়ার পথে। ইতিমধ্যেই অনেকের বাড়িঘর নদী গর্বে বিলীন হওয়ায় জীবিকা নির্বাহের তাগিদে গ্রাম ছেড়েছেন। অনেকেই মাথা গুঁজার ঠাই না পেয়ে দিশেহারা। অনেক পরিবার খাস জমি চড়া মূল্যে ক্রয় করে কোনমতে মাথা গুঁজার একটু জায়গা করে নিচ্ছেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি