1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:৫৭ পূর্বাহ্ন

সাকিবের ফেরাটা যেমন হলো

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

স্পেশাল করেসপন্ডেন্ট

এক বছরেরও বেশি সময় পর প্রতিদ্বনিদ্বতামুলক ক্রিকেটে ফিরেই সাকিব ম্যাজিকাল কিছু করে ফেলবেন অনেকেই হয়ত তা ভাবেননি। ভাবেননি কারণ আদতেই তা কঠিন। একটি, দুটি দিন তো নয়, ৪০৮ দিন! আবার যারা ভেবেছেন তারা হয়ত পাওয়া না পাওয়ার হিসেব কষতে কষতে মর্মন্তুদ বেদনায় পুড়ছেন।

তো ৪০৯তম দিনে ক্রিকেটে ফিরে ব্যাটে-বলে তার কেমন গেল? বলা যায় মৃদু অম্ল মৃদু মধুর। তবে মধুর কেবল বোলিংয়ের বেলায়ই। কেননা মঙ্গলবার (২৪ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপে উদ্বোধনী দিনের সন্ধ্যায় ফরচুন বরিশালের বিপক্ষে জেমকন খুলনার হয়ে খেলা এই অলরাউন্ডার বল হাতে ৩ ওভারে ১৮ রানের বিনিময়ে নিয়েছে ১ উইকেট।

পক্ষান্তরে অম্লত্বের স্বাদ লেপ্টে থাকল তার ব্যাটিংয়ে, তবে ততটা কটকটে নয়। কারণ, ব্যাট হাতে ১৩ বলে সংগ্রহ করেছেন ১৫ রান, যেখানে দুটি চারের মারও আছে।

চার ছক্কার ধুম ধারক্কার টি টোয়েন্টিতে বোলাররা তুলনামুলক খরুচেই হয়ে থাকেন। সাকিব কিন্তু তা খুব একটা ছিলেন না। ওভার প্রতি দিয়েছেন ৬ রান। অথচ তার বাকি ৫ সতীর্থের চারজন নিয়মিত ক্রিকেটের মধ্যে থেকেও থেকেও ওভার প্রতি ৬ রানের বেশি দিয়েছেন।

মাহমুদউল্লাহ রিয়াদের কথাই ধরা যাক না। এক ওভারে দিয়েছেন ৮ রান। অভিজ্ঞ শফিউল ইসলাম ৪ ওভারে ২৭ রান দিয়েছেন। ২টি উইকেটও অবশ্য পেয়েছেন। আরেক পেসার আল আমিন হোসেনও ওভার প্রতি ৮ করে দিয়েছেন। হাসান মাহমুদ তো আরো খরুচে। ৪ ওভারে দিয়েছেন ৪৫ রান। বিজ্ঞাপন

এমন একটি ম্যাচের পর সাকিবেরও নিশ্চয়ই অনুশুচনায় পুড়বেন না। পুড়বেন না এ কারণেই নির্বাসনের দীর্ঘ এই সময়ে একটি দিনের জন্যও কোন ধরণের প্রতিদ্বন্দ্বিতামুলক ক্রিকেট তিনি খেলেননি।

তাছাড়া যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর কোয়ারেন্টাইন নিয়ম না মেনে রাজধানীতে শো রুম উদ্বোধন ও কলকাতায় শ্যামা পূজা উদ্বোধন করতে গিয়ে একের পর এক যে প্রবল সমালোচনার মুখে পড়েছেন এবং এর ফরে যে মানসিক চাপ তার ওপর দিয়ে গিয়েছে এরপরেও তিনি মাঠে নেমেছেন, ১টি উইকেট পেয়েছেন আবার দুটো চারও মেরেছেন এই বা কম কিসে?

ও ভাল কথা। এদিন তামিমের ফরচুন বরিশালের বিপক্ষে ৪ উইকেটের জয়ে বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপে শুভ সূচনা করেছে মাহমুদউল্লাহ-সাকিবের জেমকন খুলনা। বরিশালের দেওয়া ১৫৩ রানের লক্ষ্য তারা ছুঁয়েছে ৬ উইকেটের বিনিময়ে ১৯.৫ ওভারে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি