1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
সোমবার, ১৭ মে ২০২১, ০৯:২৮ পূর্বাহ্ন

সিলেটসহ সারাদেশে বাড়ছে শীতের তীব্রতা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

সিলেটসহ সারাদেশেই গত কয়েকদিনে হঠাৎ করে কমতে শুরু করেছে তাপমাত্রা। বিশেষ করে সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত শীতের হাওয়া বইছে দেশের বিভিন্ন অঞ্চলে। গত তিন দিনে গড়ে ৫-৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমেছে। আগামী কয়েকদিনে আরও কিছুটা কমবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

গত ২০ নভেম্বর যেখানে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুর বিভাগের তেঁতুলিয়ায়  ১৫ দশমিক ৬,  সেখানে ২৩ নভেম্বর তা প্রায় ৫ ডিগ্রি সেলসিয়াস কমেছে। আজ সর্বনিম্ন তাপমাত্রা রাজশাহী বিভাগের বদলগাছিতে ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

একইভাবে ২০ নভেম্বর ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ দশমিক ১, ২৩ নভেম্বর তা কমে গিয়েছে ৫ ডিগ্রি, হয়েছে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এদিকে ময়মনসিংহ বিভাগে কমেছে ৭ ডিগ্রি সেলসিয়াস। ২০ নভেম্বর ময়মনসিংহে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০। ২৩ নভেম্বর তা কমে গিয়ে হয়েছে ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

চট্টগ্রামে কমেছে ৩ ডিগ্রি। ২০ নভেম্বর চট্টগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০ দশমিক ৬ ডিগ্রি, ২৩ নভেম্বর তা কমে গিয়ে হয়েছে ১৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। সিলেটে কমেছে ৪ ডিগ্রি, ২০ নভেম্বর সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৫, ২৩ নভেম্বর তা কমে গিয়ে হয়েছে ১৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে কমেছে ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। ২০ নভেম্বর রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৯ ডিগ্রি, ২৩ নভেম্বর তা কমে গিয়ে  হয়েছে ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। রংপুরে কমেছে ৫ ডিগ্রি, ২০ নভেম্বর রংপুরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৫ ডিগ্রি, ২৩ নভেম্বর তা কমে গিয়ে হয়েছে ১৩ ডিগ্রি সেলসিয়াস।

খুলনায় কমেছে ৭ ডিগ্রি। ২০ নভেম্বর খুলনায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২ দশমিক ৫, ২৩ নভেম্বর তা কমে গিয়ে  হয়েছে ১৫ ডিগ্রি সেলসিয়াস। বরিশালে কমেছে ৭ ডিগ্রি। ২০ নভেম্বর বরিশালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০ দশমিক ১ ডিগ্রি, ২৩ নভেম্বর তা কমে গিয়ে হয়েছে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতর জানায়, সাগরে একটি সুস্পষ্ট লঘুচাপ তৈরি হয়েছে। এটি দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে সারাদেশের আকাশ অস্থায়ীভাবে মেঘলাসহ প্রধানত শুষ্ক থাকতে পারে। দেশের কোথাও কোথাও ভোরের দিকে হালকা কুয়াশা পড়তে পারে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি