1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১১:৪৫ অপরাহ্ন

গোয়াইনঘাটে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন বাস্তবায়নে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

মো.জাহাঙ্গীর আলম,গোয়াইনঘাট প্রতিনিধি::সিলেটের গোয়াইনঘাট উপজেলায় বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন গভর্নেন্স ইনোভেশন ইউনিট স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়নের লক্ষ্য দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিলেটের অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট মাহফুজুর রহমান।
গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিবের সভাপতিত্বে ও সঞ্চালনায় কর্মশালায় বক্তব্য রাখেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, নারী ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লেবু।

কর্মশালায় বক্তারা বলেন, উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে বাংলাদেশের সাফল্য আন্তর্জাতিক অঙ্গনে বেশ সমাদৃত হয়েছে। উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রী ও তার সরকার জাতিসংঘ ঘোষিত ২০৩০ এজেন্ডা তথা টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নে বদ্ধপরিকর। এ উদ্দেশ্যকে সামনে রেখে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট (ডিআইইউ) বিভিন্ন কর্যক্রম গ্রহণ করছে।

যার ধারাবাহিকতায় ডিআইইউ কর্তৃক বাস্তবায়নাধীন ‘টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধি করণ’ প্রকল্পের আওতায় ‘আমার গ্রাম আমার শহর’ অদর্শকে ধারণ করে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়নের অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন’ বিষয়ক দিনব্যাপী কর্মশালার অয়োজনের উদ্যোগ নেয়।
আয়োজিত কর্মশালায় বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্থানীয় সাংবাদিক, ইউপি সচিব, রাজনৈতিক ব্যক্তিবর্গ, ব্যবসায়ী এবং এনজিও সংস্থার প্রতিনিধিরা অংশ নেয়।

আলোচনা শেষে কর্মশালায় অংশগ্রহণকারীদের সবাইকে পাঁচ জন করে মোট ১০টি দলে ভাগ করে দেয়া হয়। প্রতিনিধি দলের সদস্যরা তাদের স্থানীয় এলাকার বিভিন্ন সমস্যা, সমস্যার কারণ, বাঁধা ও সমাধানে করণীয় বিষয়ে সরকারকে জানানোর জন্য সমস্যাগুলো চিহ্নিত করে লিখিত আকারে জমা দেন।
এতে ফেসিলিটিটরের দায়িত্ব পালন করেন গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) এ. কে.এম. নূর হোসেন নির্ঝর, গোয়াইনঘাট উপজেলা কৃষি কর্মকর্তা মো. সুলতান আলী, গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ রেহান উদ্দিন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি