1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:৪৪ পূর্বাহ্ন

নিউইয়র্কে করোনায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু

Reporter Name
  • Update Time : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাসে (কোভিড-১৯) তিন ঘণ্টার ব্যবধানে প্রবাসী বাবা-ছেলের মৃত্যু হয়েছে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (১৯ ডিসেম্বর) সকালে নিউইয়র্কে তারা মারা যান। মারা যাওয়া প্রবাসী বাবা-ছেলে হলেন ইঞ্জিনিয়ার খাইরুজ্জামান ও তাঁর ছেলে আবুল বাশার।

খাইরুজ্জামান ও আবুল বাশারের গ্রামের বাড়ি চট্টগ্রামের সন্দ্বীপে। তারা নিউইয়র্কের ব্রুকলিনে বসবাস করতেন। বাবা-ছেলের মৃত্যুতে নিউইয়র্কের বাংলাদেশ কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

এর আগে ১৩ ডিসেম্বর করোনায় মারা যান লং আইল্যান্ডের নর্থ শোর এলএইজের প্যাথোলোজিক্যাল বিভাগের ভাইস চেয়ারপার্সন ডা. তৌফিকুল ইসলাম (৬১)। তিনি স্ত্রী ও সন্তান রেখে গেছেন। তৌফিকুল নিউইয়র্ক কমিউনিটির প্রিয় মুখ ছিলেন। নিউইয়র্কে বাংলাদেশি চিকিৎসকদের মধ্যে তিনি উচ্চপদে কাজ করতেন।

করোনায় সংক্রমিত হয়ে শতাধিক প্রবাসী নিউইয়র্ক নগরীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। অনেকে ঘরে থেকে চিকিৎসা নিচ্ছেন।

নিউইয়র্ক অঙ্গরাজ্যে ৯ হাজার ৯১৯ জনের নতুন করে সংক্রমিত হওয়ার কথা জানানো হয় গতকাল শনিবার। সংক্রমণের হার ৫ দশমিক ১৮ শতাংশ বলে অঙ্গরাজ্যের প্রতিবেদনে জানানো হয়।

নিউইয়র্কের হাসপাতালে ভর্তির সংখ্যা বেড়ে ৬ হাজার ২০৮ জনে দাঁড়িয়েছে। গতকালই নতুন করে ১২৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ১ হাজার ৮৮ জন আইসিইউ ইউনিটে আছেন। তাদের মধ্যে ৬১০ জনের অবস্থা সংকটজনক পর্যায়ে বলে অঙ্গরাজ্য গভর্নর জানিয়েছেন।

নিউইয়র্কের মেয়র ডি ব্লাজিও জানিয়েছেন, গত সাত দিনে সংক্রমণের গড় হার ৬ দশমিক ১৬ শতাংশ।

তবে করোনার সংক্রমণ ও হাসপাতালে ভর্তি বেড়ে যাওয়া সত্ত্বেও অঙ্গরাজ্য গভর্নর অ্যান্ড্রু কুমো বলেছেন, নিউইয়র্ককে দ্বিতীয় দফায়ে লকডাউন করার চিন্তা এখনো করা হচ্ছে না।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি