1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:০০ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু হত্যা ষড়যন্ত্রের পেছনে কারা ছিল, একদিন বের হবে: প্রধানমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে মারা গেছেন আরও ২৩১ জন সিলেটে টিকটক ব্যবহারকারীদের তালিকা করছে পুলিশ, শীঘ্রই অ্যাকশন বাংলাদেশ দলের ওপেনার আসতে পারে নতুন চমক গত ২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি ২৩৭ জন সব হাসপাতালে পর্যাপ্ত সিট বরাদ্দের নির্দেশনা চেয়ে রিট আগামীকাল থেকে শুরু অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ দেওয়া মন্ত্রণালয় ভালো কাজ করছে বলে অর্থনীতি ভালো চলছে: স্বাস্থ্যমন্ত্রী দোকানপাট ৬ আগস্ট থেকে খুলে দেওয়ার দাবি ইতিহাসের নিষ্ঠুরতম রাজনৈতিক হত্যাকাণ্ড ছিলো ১৫ আগস্ট-ওবায়দুল কাদের।

শীতের প্রকোপ বাড়ছে : দুর্ভোগে শ্রমজীবী মানুষ

Reporter Name
  • Update Time : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

ঘন কূয়াশা আর হিমেল হাওয়ার কারণ উত্তর-পশ্চিমাঞ্চলসহ দেশের বিস্তীর্ণ অঞ্চলজুড়ে বাড়ছে শীতের প্রকোপ। গত তিন দিন ধরে দেশের অনেক এলাকায় সূর্যের মুখ দেখা যায়নি। ট্রেন, বাস ও নৌ চলাচল দারুণভাবে বিঘ্নিত হচ্ছে।  ঠান্ডার তীব্রতা বেড়ে যাওয়ায় দৈনিক কাজ না পেয়ে কষ্টে আছে শ্রমজীবী মানুষ।  


এছাড়া শীতজনিত রোগে ভুগছে শিশু ও বৃদ্ধরা। হাসপাতালে বেড়েছে রোগীর সংখ্যা। অনেকটাই বিপর্যস্ত জনজীবন। মৃদু থেকে মাঝারি ধরনের এই শৈত্যপ্রবাহ থেকে রক্ষা পেতে ছিন্নমূল ও দিনমজুররা আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

স্থানীয় প্রশাসনের পাশাপাশি অনেক সংগঠন শীতার্ত মানুষের মধ্যে বিতরণ করছে শীতবস্ত্র। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, এমন পরিস্থিতি আরো কয়েকদিন অব্যাহত থাকবে। তবে বুধ/বৃহস্পতিবার থেকে তাপমাত্রা বাড়লে শীতের তীব্রতা কমে আসবে। অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, শ্রীমঙ্গল, যশোর, কুষ্টিয়া, বরিশাল এবং ভোলা অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজারহাটে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া টাঙ্গাইলে ৬ দশমিক ৮ ডিগ্রি, সৈয়দপুরে ৭ ডিগ্রি, চুয়াডাঙ্গায় ৭ দশমিক ৫ ডিগ্রি, বদলগাছীতে ৭ দশমিক ৫ ডিগ্রি, দিনাজপুর, ঈশ্বরদীতে ৭ দশমিক ৬ ডিগ্রি, ভোলায় ৯ দশমিক ৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

শনিবার সকালে সিলেটে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং শ্রীমঙ্গলের ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করে সংশ্লিষ্ট আবহাওয়া অফিস। শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের আবহাওয়া সহকারী আনিসুর রহমান গণমাধ্যমকে জানান, চলতি শীত মৌসুমে এখন পর্যন্ত শ্রীমঙ্গলের এটাই সর্বনিম্ন তাপমাত্রা। সিলেট আবহাওয়া অফিস জানায়, আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত আবহাওয়া এই রকমই থাকবে।


রবিবার (২০ ডিসেম্বর) সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশে নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি