1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১২:০৫ পূর্বাহ্ন

সিলেটে সিএনজি অটোরিকশা ধর্মঘট প্রত্যাহার

Reporter Name
  • Update Time : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০

সিলেটে সিএনজি অটোরিকশা ধর্মঘট কর্মসূচি প্রত্যাহার করেছে জেলা সি.এন.জি চালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়ন (রেজি. নং-চট্ট-৭০৭) ও সিলেট জেলা অটোরিকশা/অটোটেম্পু শ্রমিক জোট রেজি. নং-চট্ট-২০৯৭-এর সমন্বয়ে গঠিত ঐক্য পরিষদ। বুধবার (২৩ ডিসেম্বর) রাতে প্রত্যাহারের ঘোষণা দেন পরিষদ নেতৃবৃন্দ।

গ্রিল সংযোজনের সিদ্ধান্ত বাতিল ও ব্যাটারিচালিত রিকশা, অটোবাইক, মোটরবাইক, মিশুক ও প্রাইভেট গাড়ি দ্বারা যাত্রী পরিবহন বন্ধসহ ৫ দফা দাবিতে গত সোমবার (২১ ডিসেম্বর) ভোর ৬টা থেকে সিলেট জেলায় শুরু হয় সিএনজি চালিত অটোরিকশা ধর্মঘট। মঙ্গলবার ভোর থেকে টানা ৪৮ ঘন্টার এ কর্মবিরতির ডাক দেয় সিলেট জেলা সি.এন.জি চালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়ন (রেজি. নং-চট্ট-৭০৭) ও সিলেট জেলা অটোরিকশা/অটোটেম্পু শ্রমিক জোট (রেজি. নং-চট্ট-২০৯৭) এর সমন্বয়ে গঠিত ঐক্য পরিষদ।

৪৮ ঘণ্টা শেষে তাদের দাবি পূরণ না হওয়ায় ধর্মঘটের মেয়াদ বাড়িয়ে ৭২ ঘণ্টা করে। ফলে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত অটোরিকশা সিলেটের রাস্তায় চলবে না বলে ঘোষণা দেন তারা। তবে সিলেট মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের উদ্যোগে আয়োজিত একটি জরুরি বৈঠকে দাবিগুলো পূরণের আশ্বাস পাওয়ায় অটোরিকশা শ্রমিক নেতৃবৃন্দ ধর্মঘট প্রত্যাহার করেন।

এ বিষয়ে সিলেট জেলা অটোরিক্সা-সিএনজি ৭০৭-এর সভাপতি জাকারিয়া আহমদ গণমাধ্যমকে বলেন, মহানগর আওয়ামী লীগ সেক্রেটারি অধ্যাপক জাকির হোসেন ও  সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদের উদ্যোগে  বুধবার বিকেলে বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে তারা আমাদের ন্যায়সঙ্গত দাবিগুলো দ্রুততম সময়ের মধ্যে পূরণের আশ্বাস দিয়েছেন। সেই আশ্বাসের ভিত্তিতে আমাদের নেতৃবৃন্দ একমত হয়ে ধর্মঘট প্রত্যাহার করা হয়।  এর ফলে এখন বুধবার রাত থেকে থেকে সিএনজি অটোরিকশা চলাচল শুরু করে।

এ বিষয়ে সিলেট মহানগর আওয়ামী লীগের সেক্রেটারি অধ্যাপক জাকির হোসেন গণমাধ্যমকে বলেন, আমাদের ডাকে সাড়া দিয়ে সিএনজি অটোরিকশা সংগঠনের নেতৃবৃন্দ বৈঠকে আসেন।  বৈঠকে অটোরিকশা শ্রমিকদের যৌক্তিক দাবিগুলো প্রশাসনের পক্ষ থেকে পূরণের আশ্বাস দিলে ধর্মঘট প্রত্যাহার করা হয়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি