1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
রবিবার, ১৬ মে ২০২১, ১০:৫৪ পূর্বাহ্ন

বলিউডে ফিরে দেখা ২০২০

Reporter Name
  • Update Time : শনিবার, ২ জানুয়ারী, ২০২১

করোনার কারণে ২০২০ সালের অন্যতম চর্চিত শব্দ সোশ্যাল ডিসট্যানসিং। কিন্তু সোশ্যাল মিডিয়ায় এই ‘দূরত্ব’ অবশ্য ছিলো না। বরং বলিউড তারকারা এই বছরটায় আরো বেশি করে সোশ্যাল মিডিয়ায় নিজেদের তুলে ধরেছেন। ফিরে দেখা বলিউডের তারকাদের কেমন ছিলো ২০২০সাল।

ভারতীয় সংবাদ মাধ্যম এই সময়ের প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাস প্রায় গোটা বছরটা জুড়েই ঘুরে ফিরে এসেছে । বলিউডের অমিতাভ বচ্চন থেকে দক্ষিণের তারকা রাম চরণ, সোশ্যাল মিডিয়াতেই অধিকাংশ জানিয়েছেন তাদের সংক্রামিত হওয়ার খবর।

আবার অনিল কাপুরের মতো কেউ-কেউ গুজবের ধোঁয়া কাটানোর জন্য বলেছেন তারা ‘নেগেটিভ’। তারকাদের করোনামুক্ত হওয়ার খবরও মিলেছে সোশ্যাল মিডিয়াতেই। ফোর্বস তালিকা অনুযায়ী বলিউডের বেশ কয়েকজন তারকা সোশ্যাল মিডিয়ায় চলতি বছরে। অনেকেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে করোনা তহবিলে ত্রাণ সংগ্রহ করে দিয়েছেন।

গত বছর বলিউড দেখেছে বহু মৃত্যু। ঋষি কাপুর, ইরফান খান, এসপি বালসুব্রহ্মণ্যম, সরোজ খান, বাসু চট্টোপাধ্যায়, জগদীপ-বলিউড চলতি বছরের মতো এত তারকা মৃত্যুতে শোকাতুর হয়নি আগে কখনো।
তবে, সোশ্যাল মিডিয়ায় সব চেয়ে বেশি চর্চা হয়েছে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে। সেই কারণে বারবার ঘুরে ফিরে এসেছে রিয়া চক্রবর্তীর নাম।

আবার, সুশান্তের মৃত্যুর সাথে হঠাৎ করেই সোশ্যাল মিডিয়ায় তোলপাড় শুরু হয়েছিলো মাদক যোগ নিয়ে। রেললাইনের সমান্তরাল দুই ট্র্যাকের মতো পাশাপাশি চলেছে মাদক যোগ আর বলিউডের স্বজনপোষণ বিতর্ক।

এই দুই বিষয় নিয়েই প্রথম ঝড়টি তোলেন কঙ্গনা রানাউত। সেখানে জড়িয়ে ছিলো করণ জোহর, আলিয়া ভাটের নাম। সোশ্যাল মিডিয়ার কোলাহলে বলিউডের প্রায় আশি শতাংশের প্রত্যক্ষ বা পরোক্ষ জড়িয়ে পড়ে। কালের নিয়মে স্বজনপোষণ বিতর্ক এখন একটু কমেছে। তবে মাদক যোগ নিয়ে তদন্ত এখনো চলছে। দীপিকা পাডুকোন থেকে শুরু করে অর্জুন রামপাল-সকলেই তদন্তে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন। ফলে, সোশ্যাল মিডিয়াতেও জলঘোলার কমতি হয়নি।

এই বিশের বছরে ‘রিয়েল হিরো’, ‘মসিহা’ হ্যাশট্যাগে নজর কেড়েছেন সোনু সুদ। তারকা রেটিং অন্যদের যাই হোক না কেনো, করোনাকালে সোনু টপকে গিয়েছেন সবাইকে। পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানো থেকে আটকে পড়া ছাত্রদের জন্য পদক্ষেপ-সোনুর কর্মকাণ্ডে ভাইরাল হয়েছে নিমেষে। বলিউডের কিছু কিছু তারকা করোনা তহবিলে সাহায্য করতে ভার্চুয়াল মিট করেছেন, নিলাম করেছেন নিজেদের আঁকা।

সোশ্যাল মিডিয়ায় রকমারি ছবি দেখে নেটিজেনরা অভ্যস্ত। তবুও অক্টোবরে মেঘনা রাজের বেবি শাওয়ারের পোষ্ট দেখে থমকে যায় নেট দুনিয়া। মেঘনা নিজের গর্ভাবস্থার ছবি দিয়েছিলেন, পাশে ছিল তার স্বামী চিরঞ্জীবী সারজার একটি কাটআউট। চিরঞ্জীবীর মৃত্যু হয়েছিলো আগে। তার ছবি পাশে রাখতেই এমন বন্দোবস্ত করেছিলেন মেঘনা। হবু মা কারিনা কাপুর খানের ছবিও একাধিকবার ভাইরাল হয়েছে। অন্তঃসত্ত্বা অবস্থায় আনুশকা শর্মার শীর্ষাসনও নজর কেড়েছে সকলের। তাছাড়া বিবাহবার্ষিকী, জন্মদিন পালনে তারকারে ছবি যথারীতি পোস্ট রিপোস্ট হয়েছে। এই ক্ষেত্রে এগিয়ে প্রিয়াঙ্কা চোপড়া-নিক জোনাস, দীপিকা পাডুকোন-রণবীর সিং।

নতুন ছবি বাজারে নেই, সিনেমা হল বন্ধ, তারকারা নিজেদের সুঠাম দেহ দেখাবেন কীভাবে? উত্তর সোশ্যাল মিডিয়া। শাহিদ কাপুর, টাইগার শ্রফ, হৃতিক রোশন একাধিকবার নিজেদের ওয়ার্কআউটের ছবি সোশ্যাল মিডিয়ায় দিয়েছেন।

মালাইকা অরোরা বরাবর ফিটনেস ফ্রিক। তার ছবিও নিয়মিত পাওয়া গিয়েছে। অনিল কাপুর যৌবন পেরিয়ে এলেও কীভাবে নিজেকে ফিট রেখেছেন, তা দেখাতে দৌড়ানোর ভিডিও পোস্ট করেছেন। মিলিন্দ সোমানের নগ্ন দৌড় তো যথেষ্ট বিতর্কিত। আর সালমান খান বরাবরই এই বিভাগে এগিয়ে। ট্রাক্টর চালানো থেকে বাইসেপ প্রদর্শন-ভাইজানের সব ছবি ভাইরাল।
সোনম কাপুর বছরের বেশিরভাগটাই ব্রিটেনে কাটিয়েছেন। প্রিয়াঙ্কা চোপড়া আমেরিকায়। লকডাউনের মাঝে সপরিবার হঠাৎই আমেরিকায় চলে গিয়েছিলেন সানি লিওন।

করোনার বছরে মোটামুটি এইসব ছাড়া বিদেশ ভ্রমণের বিশেষ ভাইরাল পোস্ট চোখে পড়েনি। স্কটল্যান্ডে ছবির শুটিংয়ে গিয়েছেন অক্ষয় কুমার।

হ্যাশট্যাগে হঠাৎ উপরে চলে এসেছে মালদ্বীপ। ক্যাটরিনা কাইফ, তাপসী পান্নু থেকে সোনাক্ষি সিনহা-বলিডউড নায়িকাদের অনেকেই হঠাৎ মালদ্বীপে ছুটি কাটিয়ে এলেন চলতি বছরের শেষে। ফলে সোশ্যাল মিডিয়া মালদ্বীপের উজ্জ্বল উপস্থিতি।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি