1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
রবিবার, ১৬ মে ২০২১, ১২:৩৬ অপরাহ্ন

ডিএসইতে লেনদেন কমেছে ৯৬৯ কোটি টাকা

Reporter Name
  • Update Time : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। দিনশেষে সূচক বাড়লেও লেনদেন কমেছে প্রায় ৯৭০ কোটি টাকা। এদিকে লেনদেনের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ৩৮.১০ পয়েন্ট বেড়েছে। এসময় সিএসইতে ১০৮ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ডিএসই ও সিএসই’র বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধভার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩০.৪৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৪০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৫৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৩.১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৮১.২১ পয়েন্টে এবং ২০৭২.০৩ পয়েন্টে। তবে অপর সূচক সিডিএসইটি ৩.৬৪ পয়েন্ট কমেছে।

দিনশেষে ডিএসইতে ১ হাজার ৫৭৭ কোটি ৪৬ লাখ টাকা লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৯৬৯ কোটি ৩৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৫৪৬ কোটি ৮২ লাখ টাকার।

দিনশেষে ডিএসইতে ৩৬১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসময় দর বেড়েছে ১২০টির বা ৩৩.২৪ শতাংশের, শেয়ার দর কমেছে ১৭১টির বা ৪৭.৩৬ শতাংশের এবং ৭০টির বা ১৯.৩৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ২৯৪ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ২২৩ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ২৩ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৮২৭ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হওয়া ২৬৯টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৯৫টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ১০৮ কোটি ৮৬ লাখ টাকা।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি