1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:১৪ পূর্বাহ্ন

কোহলিকে ছুঁয়ে ফেললেন স্মিথ

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১

বর্তমান সময়ে ক্রিকেটে ব্যক্তিগত লড়াইটা চলে ভারতের অধিনায়ক বিরাট কোহলি, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ও ইংল্যান্ডের জো রুটের মধ্যে। যদিও তারা নিজেরা নিজেদের মধ্যে প্রতিযোগিতা করেন কিনা তা অজানা। তবে ক্রিকেট সমর্থকরা তাদের মধ্যে রান করার যে একটি প্রতিযোগিতা রয়েছে সেটি বেশ উপভোগ করেন। উপরে উল্লেখিত ৪ জনের মধ্যে অবশ্য রান করা ও সেঞ্চুরি করার দিক দিয়ে সবার চেয়ে এগিয়ে আছেন কোহলি। তবে শুক্রবার কোহলির টেস্ট সেঞ্চুরির সংখ্যাকে ছুঁয়ে ফেলেছেন স্টিভ স্মিথ। আজ ভারতের বিপক্ষে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সেঞ্চুরি তুলে নেন স্মিথ। সব মিলিয়ে ২২৬টি বল খেলে ১৩১ রান করে রান আউট হয়ে ফেরেন তিনি। এটি তার ক্যারিয়ারের ২৭তম টেস্ট সেঞ্চুরি। কোহলিও টেস্টে এখন পর্যন্ত ২৭টি সেঞ্চুরি করেছেন। তবে ওয়ানডেতে কোহলির ধারে কাছেও নেই স্মিথ। ভারতীয় অধিনায়কের ওয়ানডের সেঞ্চুরির সংখ্যা ৪৩টি। অপরদিকে স্মিথ ওয়ানডেতে ১১টি সেঞ্চুরি করেছেন। তবে টেস্টে এখন ঠিকই কোহলিকে ছুঁয়ে ফেলেছেন তিনি।

স্মিথ এখন পর্যন্ত ৭৫টি টেস্ট খেলেছেন। এই ম্যাচগুলো খেলে তার মোট রানের সংখ্যা ৭ হাজার ২৩৭। টেস্টে তার এক ইনিংসে সর্বোচ্চ রান ২৩৯। অপরদিকে কোহলি এখন পর্যন্ত ৮৭টি ম্যাচ খেলেছেন। তার রান হলো ৭ হাজার ৩১৮। তার এক ইনিংসে সর্বোচ্চ রান হলো ২৫৪। এই রান করে অপরাজিত ছিলেন তিনি।

২০২০ সালে সব মিলিয়ে ৩টি টেস্ট খেলেন কোহলি। এই ম্যাচগুলো খেলে একটিও সেঞ্চুরি আসেনি তার ব্যাট থেকে। সেঞ্চুরি আসেনি স্মিথের ব্যাট থেকেও। শুক্রবারের আগে স্মিথ শেষ টেস্ট সেঞ্চুরি করেছিলেন ২০১৯ সালে ম্যানচেস্টারে। ইংল্যান্ডের বিপক্ষে সেবার সেঞ্চুরি করার পাশাপাশি ডাবল সেঞ্চুরি করেন। অপরদিকে বিরাট কোহলি সর্বশেষ টেস্ট সেঞ্চুরি করেছিলেন বাংলাদেশের বিপক্ষে গোলাপি বলের টেস্টে। কলকাতার ইডেন গার্ডেনে ২০১৯ সালের নভেম্বর মাসে বাংলাদেশ ও ভারত তাদের প্রথম গোলাপি বলের ম্যাচ খেলতে নামে। তারপর থেকে ২ সেরা ব্যাটসম্যানের যেন খরা চলছিল। ২০২১ সালে স্মিথ সেঞ্চুরি করে সেই খরা কাটালেন। এখন দেখার বিষয় পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে ফেরার পর বিরাট কত তাড়াতাড়ি শতরান উপহার দিতে পারেন সমর্থকদের।

বিরাট কোহলি ও স্টিভ স্মিথ যখন রানের খোঁজে ব্যস্ত ছিলেন তখন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ২০২০ সালে দ্বিশতরান করেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। এখন পর্যন্ত ৮৩টি টেস্ট খেলেছেন তিনি। টেস্টে এই মুহূর্তে আইসিসির র‌্যাঙ্কিংয়ে সেরা উইলিয়ামসন। ১৪৪ ইনিংসে তার রান ৭১১৫। গড় ৫৪.৩১। ২৪টি শতরান করে বাকি ২ জনের থেকে সামান্য পিছিয়ে তিনি। ইংল্যান্ডের জো রুট যদিও শতরান (১৭) এবং গড়ে (৪৭.৯৯) একটু পিছিয়ে রয়েছেন বাকিদের থেকে। ৯৭টি টেস্টে খেলেছেন ১৭৭ ইনিংস। তার রান ৭৮২৩।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি