1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১০:০৪ অপরাহ্ন

ওয়েস্ট ইন্ডিজ কোচের হুঙ্কার ‘বাংলাদেশে জিততেই এসেছি’

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের আসন্ন সিরিজ প্রসঙ্গে সাকিব আল হাসান মাস দুই আগেই বলেছিলেন, বাংলাদেশই ফেভারিট। সাকিব তখন জানতেন না ওয়েস্ট ইন্ডিজের সেরা ক্রিকেটাররা আসবেন না সফরে। করোনাভাইরাস বিষয়ে ভয়ের কথা জানিয়ে সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন দলটির বেশ কয়েকজন শীর্ষ ক্রিকেটার। এবার বাংলাদেশকে হয়তো মনে মনে আরও ফেভারিট ভাবছেন সাকিব! শুধু সাকিব একা নয়, এমন ভাবনা আসলে অনেকেরই।

করোনাভীতির কথা জানিয়ে বাংলাদশে সফর থেকে নাম প্রত্যাহা করে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার, অভিজ্ঞ অলরাউন্ডার কাইরন পোলার্ড, ড্যারেন ব্র্যাভো, শামার ব্রুকস, রোস্টন চেজ, শেলডন কটরেল, এভিন লুইস, শেই হোপ, শিমরন হেটমায়ার এবং নিকোলাস পুরানের মতো তারকারা। ফ্যাবিয়ানো অ্যালেন ও শেন ডউরিচ ব্যক্তিগত কারণে আসছেন না।

একসঙ্গে এতো জনের অনুপস্থিতির কারণে সিরিজে বাংলাদেশকে পরিস্কার ফেভারিট ভাবা হচ্ছে। তাছাড়া দুদলের সাম্প্রতিক পারফরম্যান্স ও মুখোমুখি লড়াইয়েও বাংলাদেশ এগিয়ে। সর্বশেষ মুখোমুখিতে ওয়েস্ট ইন্ডিজকে টেস্ট ও ওয়ানডে সিরিজ হারিয়েছিল বাংলাদেশ। বিশ্বকাপে ক্যারিবিয়ানদের আরামছে হারিয়েছেন টাইগাররা।

তবে ওয়েস্ট ইন্ডিজের কোচ ফিল সিমন্স বলছেন, তারকা ক্রিকেটারদের অনেকে না এলেও সিরিজ জিততেই বাংলাদেশে এসেছেন তারা। তরুণ দলটা বাংলাদেশের বিপক্ষে জিততে ক্ষুধার্থ।

মঙ্গলবার (১২ জানুয়ারি) জুম মিটিংয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আমরা ওয়ানডে সিরিজ জয়ের উদ্দেশ্যেই ক্যারিবিয়ান ছেড়েছি। আপনারা হয়তো বলছেন আমাদের পুরো দল নেই। কিন্তু আমাদের এমন একটি দল আছে যারা এই কন্ডিশনে জয়ের জন্য ক্ষুধার্ত।’

ক্যারিবিয়ান কোচ যোগ করেছেন, ‘যে কোনো সিরিজ খেলার আগে উদ্দেশটা থাকে সিরিজ জয়ের। প্রতিটি দল তাদের ঘরের মাঠে ভালো খেলে। সেদিক থেকে কাজটা সহজ হবে না। তবে প্রথম দায়িত্ব হচ্ছে সিরিজ জয় করা।’

কদিন পর থেকে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২০ জানুয়ারি।প্রথম ওয়ানডে ও ২২ জানুয়ারির দ্বিতীয় ওয়ানডে হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচটা হবে ২৫ জানুয়ারি।

২৮ জানুয়ারি থেকে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ৪ দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। ৩ ফেব্রুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। ঢাকায় দ্বিতীয় টেস্ট অর্থাৎ সফরের শেষ ম্যাচটি শুরু হবে ১১ ফেব্রুয়ারি।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি