1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
রবিবার, ১৬ মে ২০২১, ১২:২৩ অপরাহ্ন

প্রিমিয়ার লিগের শীর্ষে ম্যানচেস্টার ইউনাইটেড

Reporter Name
  • Update Time : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১

স্পোর্টস ডেস্ক

চলতি মৌসুমে যেন নিজেদের হারানো জৌলুস ফিরে পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ধারাবাহিকতা ধরে রেখে বার্নলিকে ১-০ ব্যবধানে হারিয়ে উঠে এসেছে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে। ইউনাইটেডের হয়ে একমাত্র গোলটি করেন পল পগবা।

মঙ্গলবার রাতে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ বার্নলির বিপক্ষে সহজ জয় পায়নি রেড ডেভিলসরা। বার্নলির মাঠে লড়াই করেই তিন পয়েন্ট ছিনিয়ে আনতে হয়েছে ওলে গানার শোলশায়ারের দলকে। পূর্ণ ৩ পয়েন্ট অর্জন করতে হয়েছে ওলে গানার সুলশারের দলকে। জয়সূচক গোলটি করেছেন ফ্রান্সের মিডফিল্ডার পল পগবা।

ইউনাইটেডের জয় খুব বেশি সহজ না হলেও বার্নলিও তেমন আক্রমণ করতে পারেনি। ৯০ মিনিটে অন্তত ১১ বার তারা আক্রমণ করলেও ইউনাইটেডের গোল বরাবর শট করতে পারেনি একটিও। অন্যদিকে গোল বরাবর গোটা সাতেক শট নিয়ে একবার মাত্র সফল হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা ইউনাইটেড প্রথম সুযোগ পায় ১৭ মিনিটে। বাঁ দিক থেকে লুক শর নিচু ক্রস ডি বক্সে খুঁজে পায় ব্রুনো ফার্নান্দেসকে। তবে গোলরক্ষক নিক পোপ বরাবর শট নেন এই পর্তুগিজ মিডফিল্ডার। দুই মিনিট পর আরেকটি সুযোগ পায় তারা। ফের্নান্দেসের ক্রসে ডি-বক্সে অঁতনি মার্সিয়ালের ওভারহেড কিকে বল লাগে প্রতিপক্ষ ডিফেন্ডারের গায়ে। একটু পর নেমানিয়া মাতিচের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে উড়িয়ে মারেন মার্সিয়াল।

২২তম মিনিটে প্রথম ভালো সুযোগ পায় গত মৌসুমে ওল্ড ট্রাফোর্ডে ইউনাইটেডকে ২-০ গোলে হারানো বার্নলি। ডি-বক্সে ক্রিস উডের শট ইউনাইটেডের ডিফেন্ডার এরিক বেইলির গায়ে লেগে ক্রসবারের ওপর দিয়ে যায়। ৩৬তম মিনিটে সতীর্থের ক্রসে কাছ থেকে হেডে জালে বল পাঠিয়েছিলেন হ্যারি ম্যাগুইয়ার। তবে লাফিয়ে হেড নেওয়ার সময় তিনি বার্নলির এক ডিফেন্ডারের পিঠে হাঁটু দিয়ে আঘাত করায় ফাউলের বাঁশি বাজান রেফারি।

এরপরও প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি রেড ডেভিলসরা। ম্যাচের একমাত্র গোলটির দেখা পেতে অপেক্ষা করতে হয়েছে ৭১ মিনিট পর্যন্ত। একের পর এক আক্রমণে যখন মিলছিল না সফলতা, তখনই দলকে আনন্দে ভাসান পগবা। মার্কাস রাশফোর্ড ডান দিক থেকে ক্রস বাড়ান পগবার উদ্দেশ্যে, সেটি ধরে দারুণ এক ভলিতে জালের ঠিকানা খুঁজে নেন এই ফরাসি মিডফিল্ডার।

এই গোলেই নিশ্চিত হয়ে যায় পয়েন্ট টেবিলে ইউনাইটেডের শীর্ষস্থান। লিগের ১৭ রাউন্ড শেষে সবশেষ ২০১২-১৩ সালে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল রেড ডেভিলরা। সেবারই শেষবার ইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এর ৮ বছর পর আবার ১৭ রাউন্ড শেষে টেবিলের শীর্ষে উঠল তারা।
বিজ্ঞাপন

১৭ ম্যাচে ১১ জয় ও তিন ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইউনাইটেড। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে শিরোপাধারী লিভারপুল। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে ২-১ গোলে হারানো এভারটন ৩২ পয়েন্ট নিয়ে চারে আছে। সমান পয়েন্ট নিয়ে তিনে লেস্টার সিটি।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি