1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
সোমবার, ১৭ মে ২০২১, ১০:২০ পূর্বাহ্ন

রাশিয়া-চীনসহ কয়েকটি দেশ ভ্যাকসিন দিতে আগ্রহী: পররাষ্ট্রমন্ত্রী

Reporter Name
  • Update Time : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাশিয়া-চীনসহ কয়েকটি দেশ ছাড়াও একাধিক বিদেশি প্রতিষ্ঠান বাংলাদেশকে ভ্যাকসিন দিতে আগ্রহী বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

‘কয়েকটি দেশ ভ্যাকসিন পাঠাতে আমাদের কাছে উৎসাহ প্রকাশ করেছে। রাশিয়া আমাদের অনেক ভ্যাকসিন দেওয়ার জন্য বলেছে। কিছু বেসরকারি বিদেশি প্রতিষ্ঠানও আমাদের এখানে ভ্যাকসিন দিতে আগ্রহ দেখিয়েছে। এছাড়া চীনও আগ্রহ প্রকাশ করেছে।’

বুধবার (২০ জানুয়ারি) ফরেন সার্ভিস একাডেমিতে এক অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আগামীকাল ভারত সরকার ২০ লাখ ভ্যাকসিন উপহার হিসেবে আমাদের জন্য পাঠাবে। এছাড়া আগামীকাল বেসরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে আরও ১৫ লাখ ভ্যাকসিন দেশে আসবে। এরপর আমাদের দেশে ধারাবাহিকভাবে ভ্যাকসিন আসতে থাকবে।’

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার জাতীয় সংসদে জানান, এরই মধ্যে তিন কোটি ডোজ করোনা ভ্যাকসিন সংগ্রহের কার্যক্রম চলমান রয়েছে। শিগগিরই ভ্যাকসিন প্রয়োগের কার্যক্রমও শুরু হবে।

এদিকে, বুধবার সকালে স্বাস্থ্য অধিদফতর, স্বাস্থ্য মন্ত্রণালয় ও আইসিটি মন্ত্রণালয়ের এক যৌথ প্রেস বিফ্রিং অনুষ্ঠিত হয়। ব্রিফিংয়ে স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান বলেন, ভারত থেকে উপহারের ভ্যাকসিন বুধবার (২০ জানুয়ারি) আসার কথা থাকলেও ফ্লাইট বিলম্বের কারণে তা দেশে এসে পৌঁছাবে আগামীকাল বৃহস্পতিবার (২১ জানুয়ারি)। কাল দুপুর দেড়টায় এয়ার ইন্ডিয়ার একটি বিমানে এই ভ্যাকসিন আসবে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও ভারতের হাইকমিশনারসহ উচ্চপদস্থ কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত থেকে ভ্যাকসিন গ্রহণ করবেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি