1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৯:৪৭ অপরাহ্ন

পুঁজিবাজারে হাজার কোটি টাকার নিচে লেনদেন

Reporter Name
  • Update Time : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১

ডিসেম্বরের পর থেকে লেনদেনের উল্লম্ফনে পুঁজিবাজারে দৈনিক লেনদেন ২ হাজার কোটি টাকা ছাড়িয়ে ছিল। কিন্তু চলতি সপ্তাহে বিনিয়োগারীদের মুনাফা তোলার প্রবনতায় লেনদেন হাজার কোটি টাকার নেমে এসেছে। যা গত ২৩ ডিসেম্বের পর সর্বনিম্ন।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৬ পয়েন্ট বেড়েছে। এসময় সিএসইতে ৪৭ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ডিএসই ও সিএসই’র বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭১৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৭৮ পয়েন্টে এবং শরিয়াহ সূচক দশমিক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৭৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেন হয়েছে ৯০৫ কোটি ৯০ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ১২৫ কোটি ৪৫ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৪টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১২৮ টির, কমেছে ১২৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ১০১ টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫৮৮ পয়েন্টে। আর সিএসসিএক্স সূচক ৩৩ পয়েন্ট বেড়ে ১০ হাজার ১৩ পয়েন্টে এবং সিএসই ৫০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৬৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া ২৪২টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৯৩টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৪৭ কোটি ২৭ লাখ টাকা।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি