1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:২৯ পূর্বাহ্ন

সাকিবহীন বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের প্রতিরোধ

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১

স্পোর্টস ডেস্ক

নিজেরা প্রথম ইনিংসে ৪৩০ রানের বড় সংগ্রহ গড়ে বোলিংয়েও ওয়েস্ট ইন্ডিজকে কাঁপিয়ে দিচ্ছিল বাংলাদেশ। দেড়শ পেরুতেই ক্যারিবিয়ানদের পাঁচ উইকেট তুলে নেয় বাংলাদেশ। কিন্তু তারপর প্রতিরোধ গড়তে বেশ ভালোই লড়ছেন জের্মেইন ব্লাকউড ও উইকেটরক্ষক ব্যাটসম্যান জেসুয়া ডি সিলভা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সফরকারীদের স্কোর ৭৮ ওভারে ২১৫/৫।

ব্লাকউড ও ডি সিলভা ষষ্ঠ উইকেটে এখন পর্যন্ত ৬০ রান তুলেছেন। ম্যাচে এখন পর্যন্ত এটাই ক্যারিবিয়ানদের সেরা জুটি। ১০৬ বল খেলে ৬টি চারের সাহায্যে ৪৮ রানে অপরাজিত আছেন ব্লাকউড। তার সঙ্গে ১০০ বলে ২৪ রানে অপরাজিত ডি সিলভা।

কুঁচকির ইনজুরির কারণে কাল আগেভাগেই মাঠ ছেড়েছিলেন সাকিব আল হাসান। আজ মাঠেই নামতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার। ঠিক কখন মাঠে ফিরবেন বা আদৌ এই টেস্ট খেলতে পারবেন কিনা তা নিয়ে শঙ্কা। অভিজ্ঞ সাকিবের অনুপস্থিতিটাই এই মুহূর্তে বড় ভোগাচ্ছে বাংলাদেশকে।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই উইকেটে ৭৫ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা উইন্ডিজের ওপর দিনের প্রথম বলেই আঘাত হানেন তাইজুল ইসলাম। বাঁহাতি এই স্পিনারের বলে স্লিপে থাকা নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন এনঙ্ক্রুমাহ বোনার (১৭)।

মায়ার্সকে সঙ্গে নিয়ে দুর্দান্ত গতিতে রান তুলছিলেন ক্রেইগ ব্র্যাথওয়েট। চতুর্থ উইকেটে এই জুটিতে আসে ৫৫ রান। ইনিংসের ৪১তম ওভারের দ্বিতীয় বলটি অফস্ট্যাম্পের বেশ বাইরেই ছিল, ব্র্যাথওয়েট বলটি ছেড়ে দিয়েছিলেন। তবে নাঈমের ঘূর্ণিতে বল গিয়ে স্ট্যাম্পে লাগে আর বোল্ড হয়ে ৭৬ রানে ফেরেন অধিনায়ক ব্র্যাথওয়েট।

চার উইকেট পতনের পর বেশ রয়ে সয়েই খেলছিল উইন্ডিজের দুই ব্যাটসম্যান ব্ল্যাকউড এবং মায়ার্স। তবে তাদের খুব বেশি বড় জুটি গড়তে দেয়নি মেহেদি হাসান মিরাজ। কাইল মায়ার্সকে (৪০) দলীয় ১৫৪ রানে এলবি’র ফাঁদে ফেললে উইন্ডিজ ১৫৪ রানে হারায় তাদের ৫ম উইকেট। তারপর থেকে ব্লাকউড-সিলভার প্রতিরোধ।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি