1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
বুধবার, ১২ মে ২০২১, ১১:০৮ অপরাহ্ন

নির্বিষ বোলিংয়ের ফায়দা তুলে উপরে উঠে যাচ্ছে উইন্ডিজ

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১

চট্টগ্রাম টেস্টে হেরে দুই ম্যাচের সিরিজে ০-১ এ পিছিয়ে বাংলাদেশ। সিরিজ হার এবং হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে মিরপুর টেস্টে বাংলাদেশকে জিততেই হবে। তা বাংলাদেশ কি মিরপুর টেস্টটা জিততে পারবে? উত্তর মিলবে ম্যাচ শেষে। তবে এই মুহূর্তে এই প্রশ্নের উত্তরে অন্য একটা পাল্টা প্রশ্নই যেন উঠে আসছে, এমন নির্বিষ বোলিং নিয়ে কি টেস্ট জেতা যায়? সাকিববিহীন বাংলাদেশ যেভাবে বোলিং করছে, তাতে জয় দূরের কথা, আরেকটি হারের পথই যেন তৈরি হচ্ছে। বাংলাদেশেরনির্বিষ বোলিংয়ের ফায়দা তুলে ওয়েস্ট ইন্ডিজ উঠে যাচ্ছে উপর থেকে উপরে।

প্রথম দিনে ৫ উইকেট হারিয়ে ক্যারিবীয়রা তুলেছিল ২২৩ রান। সেখান দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে ওয়েস্ট ইন্ডিজ পৌঁছে গেছে ৬ উইকেটে ৩২৫ রানে। স্কোরকার্ড বলছে, বেশ ফুরফুরে মেজাজ নিয়েই দ্বিতীয় দিনের মধ্যাহ্ন বিরতিতে গেছে ওয়েস্ট ইন্ডিজ। হয়তো আজকের দুপুরের খাবারটাও তাদের ভালো হবে!

২২৩ থেকে ৩২৫। মানে আজ প্রথম সেশনে ক্যারিবীয়রা তুলেছে ১০২ রান। সেটাও মাত্র ২৯ ওভারে। হারিয়েছে মাত্র একটি উইকেট। সেই উইকেটটি নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। যিনি প্রথম দিনে ছিলেন উইকেটশূন্য। যিনি ফিরিয়ে দিয়েছেন এনক্রুমাহ বোনারকে। আগের দিন ৭৪ রানে অপরাজিত থাকা বোনার আউট হয়েছেন ব্যক্তিগত ৯০ রানে। মাত্র ১০ রানের জন্য ক্যারিয়ারের সেঞ্চুরি মিসের আক্ষেপ থাকলেও দলের সংগ্রহের দিকে তাকিয়ে হয়তো স্বস্তিই পাচ্ছেন বোনার।

বোনার আউট হন দলীয় ২৬৬ রানের মাথায়। এরপর আবার বাংলাদেশি বোলারদের হতাশার কারণ হয়ে উঠেছেন জশুয়া ডি সিলভা ও আলজারি জোসেফ জুটি। সপ্তম উইকেটে তারা এরই মধ্যে গড়েছেন ৫৯ রানের অবিচ্ছিন্ন জুটি। এই পথে জশুয়া ডি সিলভা তুলে নিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি। মধ্যাহ্ন বিরতিতে গেছেন ৭০ রানে অপরাজিত থেকে। তার সঙ্গী আলজারি জোসেফ ব্যাট করছেন ৩৪ রান নিয়ে।

বাংলাদেশি বোলিং কতটা নির্বিষ, সেটি ছোট্ট একটি তথ্যেই স্পষ্ট। প্রতিটা উইকেটেই জুটি গড়ে তুলছে ক্যারিবীয়রা। সর্বশেষ ৩টি জুটির কথাই বলা যাক। বোনার ও জারমেইন ব্ল্যাকউড মিলে পঞ্চম উইকেটে গড়েছেন ৬২ রানের জুটি। ব্ল্যাকউড আউট হওয়ার পর বোনার ও জশুয়া ডি সিলভা মিলে ষষ্ঠ উইকেটে গড়েছেন ৮৮ রানের জুটি। বোনার আউট হওয়ার পর জশুয়া ডি সিলভা ও আলজারি জোসেফ মিলে সপ্তম উইকেটে এরই মধ্যে ৫৯ রান তুলে ফেলেছেন। বাংলাদেশের দুঃস্বপ্ন হয়ে এখনো উইকেটে আছেন তারা।

কোনো রকমে একটা উইকেট পাওয়ার পর আরেকটি উইকেটের দীর্ঘ অপেক্ষার পালা। মিরপুরে এমন হতাশার মধ্যদিয়েই কাটছে বাংলাদেশি বোলারদের। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজের প্রতিটি উইকেটেই এই জুটি গড়ে তোলার তথ্যটাই বলছে, বাংলাদেশি বোলাররা তাদের উপর চাপ সৃষ্টি করতে পারছে না। আর চাপ সৃষ্টি না করতে পারলে উইকেট সাফল্য আসবে কিভাবে?

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি