1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
বুধবার, ১২ মে ২০২১, ১০:৩৩ অপরাহ্ন

বড় লিডই পেলো ওয়েস্ট ইন্ডিজ

Reporter Name
  • Update Time : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের প্রথম ইনিংসের শুরুটা যেমন নড়বড়ে হয়েছিল তাতেই মনে হচ্ছিল বড় ব্যবধানে পিছিয়ে পড়তে যাচ্ছে স্বাগতিকরা। শেষ পর্যন্ত হলোও তাই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ইনিংসে ১১৩ রানে পিছিয়ে পড়েছে বাংলাদেশ। বাংলাদেশের প্রথম ইনিংস শেষ পর্যন্ত থেমেছে ২৯৬ রানে। সপ্তম উইকেটে লিটন কুমার দাস ও মেহেদি হাসান মিরাজ দুর্দান্ত একটা জুটি না গড়লে লিডের আরও বড় বোঝা হয়তো ঘাড়ে চাপত মুমিনুল হকের দলের।

লিটন-মিরাজ যখন উইকেটে নতুন তখন বাংলাদেশের ফলোঅনের শঙ্কা প্রবল। সেখান থেকে প্রতিরোধ গড়ে তুলতে পেরেছেন দুই তরুণ। মিরাজ রানের মধ্যেই আছেন। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছিলেন। চট্টগ্রামের দুই ইনিংসে রান পেয়েছেন লিটনও। সেই আত্মবিশ্বাস নিয়ে আজ ব্যাটিং করতে দেখা গেল দুজনকে।

দুজনেই উইকেট আগলে রেখে ধীরে ধীরে এগুতে চেয়েছেন। সপ্তম উইকেটে ১২৮ রানের জুটির পথে ফিফটি পেয়েছেন দুজনই। দুজনের মনে হয়তো সেঞ্চুরির প্রত্যাশাও তৈরি হয়েছিল। কিন্তু চা বিরতির পর যেন হঠাৎ-ই হুড়মুড় করে ভেঙে পড়ল বাংলাদেশ। রাকিম কর্নওয়ালের নিচু হওয়া এক ডেলিভারিতে সুইপ করতে গিয়ে ক্যাচ হয়েছেন লিটন।

বড় লিডই পেলো ওয়েস্ট ইন্ডিজ

১৩৩ বল খেলে ৭টি চারের সাহায্যে ৭১ রান করে ফিরেছেন লিটন। তারপর দলীয় খাতায় আর ১৫ রান যোগ হতেই বাংলাদেশ অলআউট। লিটন ফেরার ওভারেই নাঈম হাসানকে (০) ফিরিয়েছেন রাকিম। পরের ওভারে ফিরে যান মেহেদি হাসান মিরাজও। ১৪০ বল খেলে ৬টি চারের সাহায্যে ৫৭ রান করে ফেরেন মিরাজ। বড় রান পাননি তাইজুল (১৩), রাহি (১)। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে কর্নওয়াল ৭৪ রান খরচায় নিয়েছেন ৫ উইকেট। শ্যানন গ্যাব্রিয়েল ৩টি ও আলগরি জোসেফ ২টি উইকেট নিয়েছেন।

এর আগে সকালের প্রতিরোধটা তৈরি করেছিলেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন। গতকাল ইনিংসের শুরুতেই বিপদে পড়া বাংলাদেশের হাল ধরা মিঠুন-মুশফিক আজ সকালেও দারুণভাবে সামলেছেন ওয়েস্ট ইন্ডিজের বোলিং আক্রমণ। তবে মুশফিক ফিফটি পেলেও বড় স্কোর খেলতে ব্যর্থ হয়েছেন মিঠুন।

৮৬ বল খেলে ১৫ রান করে ফিরেছেন মিঠুন। মুশফিক ১০৫ বল খেলে ৫৪ রান করে আউট হয়েছেন। প্রথম ইনিংসে ৪০৯ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি