1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১১:৩৬ অপরাহ্ন

‘১৫ লাখেরও বেশি মানুষ টিকা নিয়েছেন’

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১

করোনাভাইরাসের টিকা নিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

আজ বৃহস্পতিবার মহাখালীতে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে বিদেশি কূটনীতিকদের সঙ্গে এ টিকা নেন তিনি।

টিকা নেওয়ার পর পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাকে যে নারীর টিকা দিয়েছেন তিনি খুবই দক্ষ। আমি টেরই পাই নাই। সহজ, একেবারে টেরই পাইলাম না, হয়ে গেল।’

ঢাকায় অবস্থানরত বিদেশি কূটনীতিকদের জন্য শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউটে টিকা দেওয়ার ব্যবস্থা করেছে সরকার।

বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মত এই কর্মসূচিতে টিকা দেন ঢাকায় ব্রিটিশ হাই কমিশনার রবার্ট ডিকসনসহ বিভিন্ন দূতাবাসের কূটনীতিকরা।

টিকা দেওয়ার ক্ষেত্রে সরকারের দ্রুত পদক্ষেপের কথা তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, টিকাদান শুরুর দুই সপ্তাহের মাথায় ১৫ লাখের বেশি মানুষ টিকা নিয়েছেন। ঢাকার বাইরে বিভিন্ন জেলা থেকেও সুচারুভাবে টিকাদান কর্মসূচির চলার কথা শোনা যাচ্ছে।

খুব সুন্দরভাবে টিকা কার্যক্রম পরিচালনা করার জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের আওতাধীন কর্মচারীদের ধন্যবাদ জানান।

কেবলমাত্র ৩০ থেকে ৩৫টি দেশ ভ্যাকসিন পেয়েছে, অনেক উন্নত দেশ এখনও তা পায়নি উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রীর বুদ্ধিদীপ্ত পদক্ষেপের জন্য বাংলাদেশে এত তাড়াতাড়ি ভ্যাকসিন পাওয়া গেছে।

আমেরিকা থেকেও কিছু প্রবাসী টিকা নিতে বাংলাদেশে আসার খবর দিয়ে মোমেন বলেন, ‘‘আপনারা জেনে তাজ্জব হবেন, আমেরিকার কিছু লোকজন বাংলাদেশে এসেছে ভ্যাকসিন নেওয়ার জন্য। আমি জিজ্ঞেস করলাম, আপনি আমেরিকা থেকে এদেশে আসছেন কেন, ভ্যাকসিন নিতে? বলল, ‘ওখানে ভ্যাকসিন কত মাস পরে যে দিবে, আমি জানি না। এ ফাঁকে আমি দেশেও আসলাম, ভ্যাকসিনও নিলাম।”

তিনি আরও বলেন, আমরা সবাইকে ভ্যাকসিন দিব। একজনও বাদ পড়বে না।

আমরা দৃঢ়ভাবে আহ্বান করেছি যাতে বিশ্বের প্রত্যেকে ভ্যাকসিন পান। এটি জনস্বার্থের জন্য সুতরাং কাউকে পেছনে ফেলে রাখা উচিত নয়। একে অপরকে সহায়তার জন্য আমাদের দেশগুলোর সাথে একটি বড় অংশীদারিত্ব এবং তাদের থেকে রাজনৈতিক অঙ্গীকার প্রয়োজন, বলেন মন্ত্রী।

বিদেশি কূটনীতিকদের টিকা দেয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, এটি একটি ধারাবাহিক প্রক্রিয়া। তারা প্রক্রিয়ার মাধ্যমেই ভ্যাকসিন পাবেন।

সরকার গত ১৯ ফেব্রুয়ারি থেকে বিদেশি কূটনীতিকদের কোভিড-১৯ ভ্যাকসিন দেয়া শুরু করে। প্রথমদিন ৩০ জন কূটনীতিক টিকা নেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, ধীরে ধীরে বাংলাদেশে অবস্থানরত ১ হাজার ২শ’ বিদেশি কূটনীতিকদের সকলকেই ভ্যাকসিন দেয়া হবে।

গত ৭ ফেব্রুয়ারি থেকে সরকার দেশব্যাপী গণ কোভিড-১৯ টিকা দেয়া শুরু করে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি