1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
রবিবার, ১৬ মে ২০২১, ১১:১০ পূর্বাহ্ন

পাঁচ জেলায় সড়কে ঝরল ১৮ প্রাণ

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

সিলেট, বগুড়া, ময়মনসিংহ, চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় ১৮ জনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার এসব দুর্ঘটনা ঘটে।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

সিলেট: ঢাকা-সিলেট মহাসড়কের রশিদপুরে এনা পরিবহন ও লন্ডন এক্সপ্রেসের মুখোমুখি সংঘর্ষে ৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় দুই বাসের আরও অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন।

আজ শুক্রবার সকাল ৭টার দিকে দক্ষিণ সুরমা থানার রশিদপুর নামক স্থানে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সুনামগঞ্জের জগন্নাথপুরের সালমান খান (২৮), ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের নুরুল আমিন (৫), ঢাকার ওয়ারীর সাগর হোসেন (১৯), সিলেটের ওসমানীনগরের ধরখা গ্রামের মনজুর আলী (৩৮), একই গ্রামের জাহাঙ্গীর হোসেন (৩০) ও সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের প্রভাষক ডা. ইমরান খান রুমেল (৩৬), সিলেট নগরীর আখালিয়া এলাকার শাহ কামাল (৪৫) এবং সুনামগঞ্জের ছাতকের রহিমা বেগম (৩০)।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, ঢাকা থেকে ছেড়ে আসা লন্ডন এক্সপ্রেস (ঢাকা মেট্রো-ব ১৫-৩১৭৬) ও সিলেট থেকে ছেড়ে যাওয়া ঢাকামুখী এনা পরিবহনের (ঢাকা মেট্রো ব ১৪-৭৩১১) দ্রুতগতির দুটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেছে। এতে বহু যাত্রী আহত হয়েছেন। আর নিহত সংখ্যা ৮ জন।

বগুড়া: জেলার মাঝিরায় বাসের ধাক্কায় সিএনজি অটোরিকশার চালকসহ চারজন নিহত হয়েছেন। আজ শুক্রবার ভোরে ক্যান্টনমেন্টের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত চারজনের মধ্যে দু’জনের পরিচয় জানা গেছে। তারা হলেন— শাজাহানপুর উপজেলার ডেমাজানি গ্রামেন কালিদাস (৭০) এবং ধুনট উপজেলার শাহ জামাল।

বগুড়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল হামিদ জানান, সকাল ছয়টার দিকে ঢাকা থেকে গাইবান্ধাগামী শাওন পরিবহনের বাসটি সামনে থাকা সিএনজি অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে তিন জন মারা যায়। আহত একজনকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়।

এরপরে, হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে দুর্ঘটনাকবলিত সিএনজি এবং বাসকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। পুলিশ বাসের চালককে আটক করেছে।

ময়মনসিংহ: ময়মনসিংহের ধোবাউড়ার মেকিয়ারকান্দায় ট্রাকের সঙ্গে সংঘর্ষে দুই যুবক নিহত হয়েছেন।

শুক্রবার দুপুর ১২টায় দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন— রাসেল (২২) ও শহিদুল ইসলাম রনি (২৫)। তারা মোটরসাইকেল আরোহী ছিলেন।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, হালুয়াঘাট থেকে ছেড়ে যাওয়া মালবোঝাই ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের এ সংঘর্ষ হয়। সংঘর্ষে ট্রাকটি রাস্তার পাশের ক্ষেতে পড়ে যায় এবং মোটরসাইকেল আরোহী দুজন ট্রাকের নিচে চাপা পড়ে। তারা ঘটনাস্থলেই মারা যায়। স্থানীয়রা এসে ট্রাকের নিচ থেকে তাদের উদ্ধার করেন।

নিহত রাসেল ধোবাউড়া খরিয়া গ্রামের সাব্বির উদ্দিনের এবং রনি একই উপজেলার বাঘবেড় গ্রামের কুতুবুদ্দিনের ছেলে। দুই বন্ধু ধোবাউড়া থেকে হালুয়াঘাটে যাওয়ার উদ্দেশে রওনা দিয়েছিলেন।

মৃতদেহ উদ্ধার করে ধোবাউড়া থানা কমপ্লেক্সে রাখা হয়েছে বলে জানান ওসি।

চুয়াডাঙ্গা: জেলার আলমডাঙ্গায় পাখিভ্যান (ব্যাটারি চালিত ভ্যান) উল্টে শিপন আলী নামে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন।

আজ শুক্রবার সকাল ৯টার দিকে আলমডাঙ্গা উপজেলার খাসকররা ভূমি অফিসের সামনে এই দুর্ঘটনা ঘটে।

নিহত শিপন আলী (৩৫) আলমডাঙ্গা উপজেলার পাইকপাড়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে।

আহতরা হলেন শিপনের ছোট ভাই রিপন আলী (২০) ও পাখিভ্যান চালক ইকরামুল কবির (২৬) একই গ্রামের কালু মণ্ডলের ছেলে। নিহত শিপনের মরদেহ সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

দুর্ঘটনায় আহত পাখিভ্যান চালক ইকরামুল কবির জানান, শিপনের শ্যালকের ছেলের সুন্নতে খাৎনার মাংস কেনার জন্য পাখিভ্যানযোগে সরোজগঞ্জ বাজারে যাচ্ছিলেন তারা। এ সময় খাসকররা ভূমি অফিসের সামনে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে পাখিভ্যানটি উল্টে যায়।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মাহবুবুর রহমান জানান, অতিরিক্ত রক্তক্ষরণের কারণে হাসপাতালে নেয়ার আগেই মারা যান শিপন।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর কবির জানান, দুর্ঘটনার পর নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জ-কোটচাঁদপুর সড়কের পাতবিলা নামক স্থানে তিন মোটরসাইকেলের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও দুইজন।

শুক্রবার বিকেল ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন— কোটচাঁদপুর পৌরসভাধীন দুধসর গ্রামের শিমুল বিশ্বাসের ছেলে সৌভিক বিশ্বাস (২৮), কালীগঞ্জ উপজেলার ভাটাডাঙ্গা গ্রামের জুয়েল হোসেনের ছেলে সোহেল হোসেন (২৭) ও আনোয়ার আলীর ছেলে আকরাম হোসেন (৪০)।

আহতরা হলেন— কালীগঞ্জ উপজেলার বেথুলী গ্রামের দুখীরাম সাহাসহ আরও একজন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে কালীগঞ্জ থেকে কোটচাঁদপুরের দিকে একটি দ্রুতগতিতে মোটরসাইকেল বাস ওভারটেক করতে গিয়ে অপর দিক থেকে আসা অন্য একটি মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয়। এরপর আরেকটি মোটরসাইকেল এসে আবার ধাক্কা দেয়। এতে তিন মোটরসাইকেলে থাকা পাঁচজন রাস্তার উপর পড়ে আহত হয়। স্থানীয়রা উদ্ধার করে তাদের হাসপাতালে পাঠায়।

কালীগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ বলেন, শুক্রবার বিকেলে নিহত সৌভিক বিশ্বাস মোটরসাইকেল যোগে কালীগঞ্জ থেকে কোটচাঁদপুরের দিকে যাচ্ছিল। পথিমধ্যে পাতবিলা তেলপাম্পের সামনে পৌঁছালে কালীগঞ্জগামী একটি যাত্রীবাহী বাস ক্রসের সময় বাসের পিছন থেকে একটি মোটরসাইকেল বাসটিকে অভারটেকিং করতে যায়। ফলে দুই মোটসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় কালীগঞ্জের দিক থেকে আসা অন্য একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ওই দুই মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে সৌভিক মারা যায়। এসময় আহত হয় আরো চার মোটরসাইকেল আরোহী।

তিনি আরো জানান, তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের যশোর সদর হাসপাতালে রেফার্ড করা হয়। এরমধ্যে সোহেল ও আকরাম যশোর সদর হাসপাতালে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে মারা গেছেন।

যশোর সদর হাসপাতালে নিহত আকরামের স্বজন মশিয়ার রহমান জানান, যশোরে প্রথম সোহেল এরপর আকরাম মারা যায়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি