1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১১:৫৭ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে ১.৯ ট্রিলিয়ন ডলারের প্রণোদনা অনুমোদন

Reporter Name
  • Update Time : রবিবার, ৭ মার্চ, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাস মহামারির মধ্যে মার্কিন নাগরিকদের জন্য প্রেসিডেন্ট বাইডেন ঘোষিত এক দশমিক নয় ট্রিলিয়ন মার্কিন ডলারের প্রণোদনা প্যাকেজ দেশটির পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটে পাস হয়েছে। খবর বিবিসি।

শনিবার (৬ মার্চ) সিনেটের রিপাবলিকান সদস্যদের বিরোধিতার মুখে ৫০-৪৯ ভোটে প্রণোদনা প্যাকেজ প্রস্তাব পাস হয়।

পাস হওয়া নতুন এই উদ্দীপনা বিলে বলা হয়েছে, গত বছর যাদের বার্ষিক আয় ১ লাখ ডলারের নিচে এবং অবিবাহিত বা বার্ষিক আয় দেড় লাখ ডলারের নিচে এবং পরিবারের প্রধান, বা বার্ষিক আয় দুই লাখ ডলার এবং বিবাহিত তারা এই প্যাকেজের আওতায় সহযোগিতার অর্থ পাবেন।

এই আয়সীমাতে যারা অবিবাহিত এবং আয়করদাতা তাদের প্রত্যেকের জন্য ১ হাজার ৪০০ ডলার এবং বিবাহিত যুগলের জন্য ২ হাজার ৮০০ ডলার এই বিলে বরাদ্দ দেওয়া হয়েছে। আয়করদাতার সন্তানদেরও ১ হাজার ৪০০ ডলার করে দেওয়া হবে।

চলতি মাসের শেষ দিকে এই প্রণোদনার অর্থ নাগরিকদের হাতে পৌঁছাতে শুরু করবে বলে মার্কিন প্রশাসন সূত্রে জানা গেছে। যদিও রিপাবলিকানদের পক্ষ থেকে বলা হয়েছে, প্রণোদনার নামে এই প্যাকেজে অর্থ অপচয় করা হচ্ছে।

এ ব্যাপারে প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ইচ্ছাকৃতভাবে কেউ এই প্রণোদনা চাইছে না, মহামারির কারণে সবাই এমন এক পরিস্থিতিতে পড়েছেন যেখানে এই সাহায্য অত্যন্ত দরকারী ভূমিকা পালন করবে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি