1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:৪২ পূর্বাহ্ন

ইতালিতে আবারও শিক্ষা প্রতিষ্ঠান-দোকান-রেস্তোঁরা বন্ধ ঘোষণা

Reporter Name
  • Update Time : শনিবার, ১৩ মার্চ, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক

ইতালির অধিকাংশ এলাকার শিক্ষা প্রতিষ্ঠান, দোকান ও রেস্তোঁরা আবারও বন্ধ করার ঘোষণা করেছে দেশটির প্রধানমন্ত্রী মারিও দ্রাগি। করোনারভাইরাসের (কোভিড-১৯) নতুন ঢেউ আঘাত হানার আশঙ্কা থেকে এই ঘোষণা দিয়েছেন তিনি। খবর বিবিসি।

আগামী সোমবার (১৫ মার্চ) থেকে এই সিদ্ধান্ত কার্যক্রর হবে। আর ইস্টার সানডে’র কারণে ৩ থেকে ৫ এপ্রিলের পর পুরোপুরি লকডাউন করা হবে।

ইতালির জনবহুল শহর রোম ও মিলানসহ অর্ধেকেরও বেশি অঞ্চলের স্কুল, দোকান এবং রেস্তোঁরা বন্ধ থাকবে। আর জরুরি কাজ, চিকিৎসা বা অন্যান্য প্রয়োজন ছাড়া সকল বাসিন্দাদের বাসায় অবস্থান করার জন্য বলা হয়েছে।

ইতালির প্রধানমন্ত্রীর দপ্তর জানিয়েছে, অতিরিক্ত নিষেধাজ্ঞা ইস্টার সানডে পর্যন্ত চলবে। ইস্টার সানডে’র ছুটিকে কেন্দ্র করে দেশটি সংক্রমণের উচ্চ ঝুঁকিতে রয়েছে।

দেশটির প্রধানমন্ত্রী মারিও দ্রাগি বলেছেন, আজকের বিধিনিষেধগুলো ফলে ছেলে-মেয়েদের পড়াশোনা, অর্থনীতি এবং প্রত্যেকের মানসিক স্বাস্থ্যের ওপর কেমন প্রভাব ফেলবে তা আমার জানা। তবে আরও খারাপ পরিস্থিতি এড়াতে এই ধরনের কঠোর পদক্ষেপ গ্রহণ করা জরুরি।

ইতালিতে গত ছয় সপ্তাহ ধরে সংক্রমণের হার বেড়েই চলছে। একদিনে ২৫ হাজার সংক্রমণ ছাড়িয়ে গেছে। গত বছর থেকে এ পর্যন্ত দেশটিতে ৩২ লাখ লোক করোনায় সংক্রমিত হয়েছে।

করোনা মহামারির শুরুতে এক বছর আগে সারাদেশ ব্যাপী লকডাউন জারি করেছিল ইতালির সরকার। দেশটিতে আবারও সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ার ফলে একই সিদ্ধান্ত নেওয়া হলো।

দেশটিতে করোনায় এখন পর্যন্ত এক লাখেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। যা যুক্তরাজ্যের পর ইউরোপে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। ইউরোপীয় ইউনিয়নের অনেক দেশের মতো ইতালিতেও ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু করতে বিলম্ব হয়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি