1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১২:০৪ পূর্বাহ্ন

শাল্লায় সংখ্যালঘু নির্যাতন সাম্প্রদায়িক হামলায় জড়িতদের বিচার দাবি করে বাংলাদেশে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি

Reporter Name
  • Update Time : শনিবার, ২০ মার্চ, ২০২১

নিউজ ডেস্ক ::শাল্লায় সাম্প্রদায়িক হামলায় জড়িতদের বিচার দাবিতে রাজনৈতিক ছাত্র ও প্রশাসনের উদাসীনতায় সংখ্যালঘুদের উপর হামলা হয়েছে।

সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার নোয়াগাঁও হিন্দুদের ঘরবাড়িতে হামলা,মন্দির, প্রতিমা ভাঙচুর ও লন্ডনের প্রতিবাদে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পরিষদের সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট মহানগর শাখার সভাপতি সুব্রত দেব।

উক্ত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় কমিটির সিলেট বিভাগীয় যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা বলেন শাল্লার নোয়াগাঁও বর্বরোচিত হামলার মধ্য দিয়ে প্রিয় মাতৃভূমির সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের পাঁয়তারা করে আসছেন হীন সাম্প্রদায়িক গোষ্ঠী। স্বাধীনতার মাসে এই ন্যাক্কারজনক হামলা কোনভাবেই মেনে নেয়া যায়না। তিনি মৌলবাদী গোষ্ঠীর এই সন্ত্রাসী কার্যক্রমের সাথে জড়িতদের বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানান।

স্থানীয় প্রশাসনের উদাসীনতার কারণে প্রকাশ্যে মাইকে ঘোষণা দিয়ে এই নগ্ন হামলা হয়েছে বলে বক্তারা মনে করেন।বক্তারা বর্তমান পরিস্থিতির কারণে পূজা পরিষদের প্রাণের দাবী সংখ্যালঘু সুরক্ষা আইন দ্রুত বাস্তবায়ন করার জোর দাবি জানান। তারা উক্ত সাম্প্রদায়িক শক্তিকে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের সম্মতি প্রয়াসে অক্ষ বদ্ধ হয়ে মোকাবেলা করার জন্য আহ্বান জানান। পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রঞ্জন ঘোষ ও মহানগর শাখার সাধারণ সম্পাদক রজত কান্তি চক্রবর্তী পরিষদের প্রতিবাদে বক্তব্য রাখেন, এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য সভাপতি ঐক্য পরিষদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডাক্তার হিমাদ্রী শেখর রায়,জেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযুদ্ধা গোপীকা শ্যাম পুরকায়স্থ, কেন্দ্রীয় সদস্য অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কৃপেশ পাল,মহানগর শাখার সাধারণ সম্পাদক প্রদীপ দেব, পূজা পরিষদের নেতা তপন মিএ,মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক এড.দেবব্রত চৌধুরী লিঠন,বাংলাদেশ পরিবেশ আন্দলোন ও মানবাধিকার কর্মী আব্দুল করিম কীম,জেলা পূজা পরিষদের তথ্য ও গবেষণা সম্পাদক উজ্জ্বল চন্দ,ছাত্র যুব ঐক্য পরিষদ মহানগর সভাপতি শান্ত দেব,টিএসএস এর পক্ষে অর্জুন রায় অজয়,ঐক্য পরিষদ মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল দেব,পূজা পরিষদ কানাইঘাট উপজেলার সভাপতি চিএ শিল্পী ভানু লাল দাস।

সংহতি প্রকাশ করেনঃ- ঐক্য পরিষদ জেলার সহযোগী সম্পাদক মলয় পুরকায়স্থ, এড. বিজয় বিশ্বাস,পূজা পরিষদের জেলা শাখার সাংগঠনিক সম্পাদক শৈলেন কর, সহ-সাংগঠনিক সম্পাদক লিপ্টল রঞ্জন তালুকদার,সদর উপজেলা সভাপতি নির্মলেন্দু ভুষন দে অনুপ,দক্ষিণ সুরমা ঐক্য পরিষদের সভাপতি অরবিন্দ দাস হাবলু, সাধারণ সম্পাদক অপন দাস,মোগলাবাজার সভাপতি রাজ কুমার পাল রাজু,জালালাবাদ থানা আহবায়ক ডাঃ জীবন গুহ গোস্বামী, এড. অনুজ কান্তি রায়,এড. জয়জিত আচার্য, এড. বিজয় দেব ভুলু,বিমল কান্তি দেব,প্রদীপ কুমার দাস, বিপু দও পুরকায়স্থ,মানিক লালা দে, নন্দন পাল,পান্না লাল রায়,বিজয় ধর,ঐক্য পরিষদ কোতোয়ালী থানা,সিলেটের বসবাসরত শাল্লার সচেতন ছাত্র সমাজের পক্ষে নিন্ময় দাস জুঠন ও নিশি মোহন দাস প্রমুখ নেতৃবৃন্দ।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি