1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
রবিবার, ১৬ মে ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন

হেফাজতের হরতালে চলবে বাস

Reporter Name
  • Update Time : শনিবার, ২৭ মার্চ, ২০২১

হেফাজত হরতাল ডাকার কারণে শনিবার দুপুরে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে এক জরুরি সভা বসে। সভায় সিদ্ধান্ত হয় রোববার ঢাকা ও আশপাশের এলাকায় বাস চলবে। আর যাত্রী পেলে চলবে আন্তজেলা বাসও।

ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের ডাকা হরতালে বাস চালানোর ঘোষণা দিয়েছেন পরিবহন মালিকরা।

গাড়ি চলাচলে যেন বাধাগ্রস্ত না হয় সে জন্য শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তাব্যবস্থা জোরদার করতেও প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন তারা।

পরিবহন মালিকদের সমিতি বলছে, ঢাকা শহর ও শহরতলির পাশাপাশি বাস চলবে আন্তজেলা রুটে বাসও।

ধর্মভিত্তিক সংগঠনের কর্মসূচির আগের দিন শনিবার ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত হয় বলে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে।

সংগঠনের দপ্তর সম্পাদক সামদানী খন্দকারের স্বাক্ষরি বিজ্ঞপ্তিতে জানানো হয়, হেফাজত হরতাল ডাকার কারণে শনিবার দুপরে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে এক জরুরি সভা বসে। এতে সভাপতিত্ব করেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

সভায় নেতারা বলেন, হরতাল হলে তারা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হবেন। এভাবে হরতাল ডেকে জনদুর্ভোগ সৃষ্টি করার চেষ্টা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় সিদ্ধান্ত মোতাবেক হরতালের দিন ঢাকা শহর ও শহরতলি রুটে বাস-মিনিবাস চলবে। আর যাত্র্রী পেলে দূরপাল্লার বাসও চালানো হবে।

সভায় ফুলবাড়িয়া বাস টার্মিনাল মালিক সমিতি, সায়েদাবাদ আন্তজেলা ও নগর বাস টার্মিনাল মালিক সমিতি এবং মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মুক্তিযুদ্ধের বন্ধু ভারতের সরকারপ্রধান নরেন্দ্র মোদির সফরের প্রতিক্রিয়ায় শুক্রবার ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় নানা সহিংসতার ঘটনা ঘটে।

বায়তুল মোকাররমে ধর্মভিত্তিক দলের নেতা-কর্মীদের সঙ্গে সরকার সমর্থকদের সংঘর্ষের পর চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়া শহরে হেফাজত সমর্থক মাদ্রাসাছাত্ররা তাণ্ডব চালায়।

হাটহাজারীতে মিছিল করে হেফাজত কর্মীরা হামলে পড়ে সরকারি ডাকবাংলো, সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ের পাশাপাশি স্থানীয় থানায়।

এ সময় পুলিশ গুলি চালাতে বাধ্য হলে আগত হয় আট জন, যাদের মধ্যে চার জন মারা যায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে।

একই দিন মাদ্রাসা থেকে মিছিল নিয়ে গিয়ে ব্রাহ্মণবাড়িয়া স্টেশন, স্থানীয় মৎস্য অফিস, আনসার ক্যাম্প ও পুলিশ সুপারের কার্যালয়ে হামলা হয়। তাদেরকে ঠেকাতে পুলিশ গুলি চালালে এক পথচারী তরুণের প্রাণহানি হয়।

‘নিরীহ’ ছাত্রদের ওপর গুলি চালানোর অভিযোগ এনে সন্ধ্যায় দুই দিনের কর্মসূচি দেয় হেফাজতে ইসলাম। শনিবার বিক্ষোভের পাশাপাশি রোববার হরতালের ডাক দেয় তারা।

হেফাজতের আমির জুনাইদ বাবুনগরী তাদের কর্মীদের প্রতি ফোঁটা রক্তের বদলা নেয়ার হুমকি দেয়ার পাশাপাশি হরতাল সফল করার আহ্বান জানিয়েছেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি