1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:১৭ পূর্বাহ্ন

মোবাইল সেবায় বিঘ্ন ঘটতে পারে ১ ও ৮ এপ্রিল

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মোবাইল নেটওয়ার্কের তরঙ্গ বিন্যাস ও পরিবর্তনের কারণে আগামী এপ্রিলের দুই দিন মোবাইল ফোন সেবায় বিঘ্ন ঘটতে পারে বলে জানিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

সোমবার (৩০ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তথ্যটি জানিয়ে মোবাইল গ্রাহকদের কাছে দুঃখপ্রকাশ করেছে সংস্থাটি।

বিটিআরসির স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক ড. সোহেল রানার সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন তরঙ্গে সেবা নিশ্চিত করতে আগামী ১ ও ৮ এপ্রিল রাতে ৮ ঘণ্টা করে মোবাইল সেবায় বিঘ্ন ঘটতে পারে।

এতে বলা হয়েছে, প্রথম ধাপে ১৮০০ মেগাহার্টজের তরঙ্গ বিন্যাসের কারণে ১ এপ্রিল রাত ১১টা থেকে ২ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত ৮ ঘণ্টা মোবাইল ফোন সেবায় বিঘ্ন ঘটতে পারে।

অন্যদিকে, দ্বিতীয় ধাপে ২১০০ মেগাহার্টজ তরঙ্গের নতুন বিন্যাসের জন্য ৭ এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত মোবাইল সেবায় বিঘ্ন ঘটতে পারে।

এর আগে, গত ৮ মার্চ বিটিআরসি আয়োজিত নিলামে অংশ নিয়ে নতুন তরঙ্গ বরাদ্দ নিয়েছে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন, রবি ও বাংলালিংক। নতুন বরাদ্দ নেওয়া তরঙ্গে সেবা দেওয়ার জন্য অপারেটরগুলো তাদের তরঙ্গ পরিবর্তন করবে। ১ ও ৮ এপ্রিল তরঙ্গ পরিবর্তনের কার্যক্রম শেষ করে ৯ এপ্রিল থেকে নতুন তরঙ্গে সেবা দেবে তিন অপারেটর। রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক অবশ্য ওই নিলাম থেকে নতুন কোনো তরঙ্গ বরাদ্দ নেয়নি।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি