1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:৫৩ পূর্বাহ্ন

দক্ষিণ এশিয়ায় করোনায় আক্রান্ত দেড় কোটি ছাড়িয়েছে: রয়টার্স

Reporter Name
  • Update Time : শনিবার, ১০ এপ্রিল, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাসের এ পর্যন্ত দক্ষিণ এশিয়ায় আক্রান্তের সংখ্যা দেড় কোটি ছাড়িয়েছে। শনিবার (১০ এপ্রিল) দক্ষিণ এশিয়ার সাতটি দেশের সর্বশেষ তথ্য হালনাগাদ হওয়ার পরপরই এ সংখ্যা দেড় কোটি স্পর্শ করে। নিজস্ব পরিসংখ্যানের বরাত দিয়ে এ প্রতিবেদন প্রকাশ করেছে বার্তাসংস্থা রয়টার্স।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ এশিয়ার দেশ— ভারত, বাংলাদেশ, পাকিস্তান, ভুটান, নেপাল, মালদ্বীপ ও শ্রীলংকা এই সাত দেশে বিশ্বের মোট আক্রান্তের ১১ ভাগ ঘটেছে। আর বিশ্বের মোট মৃত্যুর ৬ শতাংশ ঘটেছে এ অঞ্চলে। উল্লেখ্য, দক্ষিণ এশিয়ায় পৃথিবীর মোট জনসংখ্যার ২৩ শতাংশের বসবাস রয়েছে।

দক্ষিণ এশিয়ার দেশ ভারত পৃথিবীর শীর্ষ আক্রান্ত দেশের তালিকায় তিন নম্বরে রয়েছে। এ অঞ্চলের মোট আক্রান্ত ও মৃত্যুর প্রায় ৮৪ ভাগই ঘটেছে ভারতে। শনিবার ভারতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৩৮৪ জন, এবং মৃত্যু হয়েছে ৭৯৪ জনের। এতে দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩২ লাখ ছাড়িয়েছে।

প্রতিবেদনে বলা হয়,  পাকিস্তান সংক্রমণ ও মৃত্যুর দিক থেকে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে দ্বিতীয় শীর্ষে অবস্থান করছে। দেশটিতে এ পর্যন্ত ৭ লাখের বেশি মানুষ আক্রান্ত ও ১৫ হাজারের বেশি মৃত্যু হয়েছে। গত ১০ দিনে দেশটিতে সংক্রমণের সংখ্যা ক্রমাগত বাড়তেই আছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ এশিয়ার দেশ বাংলাদেশে সম্প্রতি দৈনিক সাত হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৭৮ হাজার ৯৩৭ জন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি