1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:৪১ অপরাহ্ন

নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

Reporter Name
  • Update Time : রবিবার, ১১ এপ্রিল, ২০২১

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে আরও দুই দিন পর্যন্ত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। সাতদিনের নিষেধাজ্ঞার সময় আজ রোববার (১১ এপ্রিল) শেষ হওয়ায় বিকেলে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে ভার্চুয়ালি এক বৈঠক অনুষ্ঠিত হয়। সে বৈঠকে সাতদিনের সঙ্গে আরও দুই দিন অর্থাৎ সোমবার (১২ এপ্রিল) এবং মঙ্গলবার (১৩ এপ্রিল) পর্যন্ত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে সরকার।

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. রেজাউল করিমের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ রোধে শর্তসাপেক্ষে সার্বিক কার্যাবলী/চলাচলে নিষেধাজ্ঞা গত ৪ এপ্রিলের সিদ্ধান্ত অনুযায়ী বাড়ানো হলো। যা আগামী ১৪ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত বহাল থাকবে।

এর আগে, করোনাভাইরাসের সংক্রমণ হঠাৎ বেড়ে যাওয়ায় গত সোমবার (৫ এপ্রিল) থেকে শিল্প কারখানা খোলা রেখে সাত দিনের বিধিনিষেধ দিয়েছিল সরকার। কিন্তু পরিস্থিতির আরও অবনতি হওয়ায় পরবর্তীতে লকডাউন দেওয়ার কথা জানিয়েছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (৯ এপ্রিল) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনও বলেন লকডাউনের চিন্তা করা হচ্ছে, আর সেটা ১৪ এপ্রিল থেকে কার্যকর হবে।

এ প্রসঙ্গে মন্ত্রিপরিষদ বিভাগের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সারাবাংলাকে জানান, মঙ্গলবার (১৪ এপ্রিল) থেকে লকডাউন হচ্ছে। যা গত বছরের মতোই হবে। এদিন সকাল থেকে সরকারি-বেসরকারি ও স্বায়ত্বশাসিত সকল প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে শিল্পকারখানা খোলা থাকলেও গণপরিবহন চলতে দেওয়া হবে না। খোলা থাকবে জরুরি সেবা দেওয়ার প্রতিষ্ঠান।

তিনি বলেন, প্রাথমিকভাবে সাতদিন লকডাউন দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে সোমবার (১২ এপ্রিল) প্রজ্ঞাপন জারি হতে পারে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১৮ দফা নির্দেশনা চলমান রয়েছে। এরমধ্যেই ১১ দফা কঠোর নির্দেশনা জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। সাতদিনের সঙ্গে আরো দুইদিন যোগ হয়ে মোট ৯ দিনের এই কঠোর বিধিনিষেধে শিল্প কারখানা, গণপরিবহন, হাট- বাজার শপিংমল সবই শর্ত মেনে খোলা রাখার অনুমতি রয়েছে। এ পদক্ষেপের পরেও সংক্রমণ বাড়তে থাকায় লকডাউনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি