1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:৪৬ অপরাহ্ন

বিদেশগামী যাত্রীদের হয়রানি ঠেকাতে ইমিগ্রেশন পুলিশের উদ্যোগ

Reporter Name
  • Update Time : সোমবার, ১২ এপ্রিল, ২০২১

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিদেশগামী যাত্রীদের হয়রাণি ও প্রতারণার হাত থেকে বাঁচাতে সচেতন করতে নেমেছে পুলিশের ইমিগ্রেশন বিভাগ।

ইমিগ্রেশন পুলিশের শীর্ষ একজন কর্মকর্তা সোমবার (১২ এপ্রিল) বিকেলে সারাবাংলাকে বলেন, বিমানবন্দরে একজন যাত্রীও যেন কোনো ধরনের হয়রানির শিকার না হন, সেজন্য প্রচারণায় নেমেছি আমরা। গত মার্চের শুরু থেকেই এই প্রচারণা চালানো হচ্ছে।

ওই কর্মকর্তা বলেন, প্রচারণার অংশ হিসেবে ইমিগ্রেশন পুলিশ একটি নোটিশ জারি করেছে। সেখানে অনলাইনে এয়ারপোর্ট কন্ট্রাক্ট, ইমিগ্রেশন কন্ট্রাক্ট, এয়ারপোর্ট সাপোর্টসহ নামে অ্যাকাউন্ট খুলে যাত্রীদের থেকে টিকেটের অতিরিক্ত দাম নেওয়ার বিষয়ে তাদের সতর্ক করা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, কেউ অতিরিক্ত অর্থ দাবি করলে টিকেট বিক্রেতার পরিচয় ও প্রয়োজনীয় তথ্য সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাকে জানাতে।

কোনো যাত্রী বিমানবন্দরে কোনো ধরনের সমস্যায় পড়লে কোন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে হবে সেজন্য তাদের পদবীসহ মোবাইল নম্বরও দেওয়া হয়েছে।

নোটিশে আরও বলা হয়েছে, ভিজিট ও ট্যুরিস্ট ভিসায় দুবাই, ইউএই গমনেচ্ছুক যাত্রীদের এয়ারপোর্ট কন্ট্রাক্টের নামে অতি মুনাফালোভী টিকেট বিক্রেতারা অতিরিক্ত মূল্য আদায় করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে।

বিদেশ গমনে বাধা, প্রতারণা ইত্যাদি বিষয়ে প্রয়োজনীয় আইনগত সেবা নিতে ভুক্তভোগীদেরকে বিমানবন্দরে কর্মরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটটকে জানানোর অনুরোধ জানানো হয়েছে। এজন্য দায়িত্বরত কর্মকর্তার মোবাইল নম্বরও (০১৩০৪০৫০৬০৩) দেওয়া হয়েছে ওই নোটিশে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিল বলেন, কোনো যাত্রী হয়রানির শিকার হওয়ার পর সুনির্দিষ্ট কোনো অভিযোগ করলে নিশ্চয়ই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নোটিসে যোগাযোগকারী কর্মকর্তাদের মোবাইল নাম্বার-

হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশের সহকারী পুলিশ সুপার (ওসি ইমিগ্রেশন) ০১৩২০০০৫৯০২, অতিরিক্ত পুলিশ সুপার ০১৩২০০০৫৩৭৬, বিশেষ পুলিশ সুপার, ০১৩২০০০৫১১১, বিশেষ পুলিশ সুপার ০১৩২০০০৫১০২, এডিশনাল ডিআইজি ০১৩২০০০৫০৩৫ এবং ইমিগ্রেশন পুলিশের ডিআইজি ০১৩২০০০৫০০৬।

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ০১৯১১৭৩৩০৫৫, বিশেষ পুলিশ সুপার, ইমিগ্রেশন ০১৩২০০০৫১০৮।

সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অতিরিক্ত পুলিশ সুপার ০১৩২০০০৫৪০৭, বিশেষ পুলিশ সুপার ০১৩২০০০৫১০৭।

এছাড়াও যেকোনো প্রয়োজনে www.police.gov.bd/ এবং immi.gov.bd/ ঠিকানায় যোগাযোগ করতে বলা হয়েছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি