1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:১৯ পূর্বাহ্ন

দেশের ইতিহাসে একদিনে মৃত্যুর নতুন রেকর্ড ১০১

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১

দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে ২৪ ঘণ্টায় প্রথমবারের মতো মৃত্যুর সংখ্যা পেরিয়ে গেছে একশ’র ঘর। সবশেষ ২৪ ঘণ্টায় মারা গেছেন ১০১ জন। একদিনে করোনা সংক্রমণ নিয়ে মৃত্যুর ক্ষেত্রে এটি নতুন রেকর্ড।

এর আগে, গত পরশু বুধবার (১৪ এপ্রিল) করোনা সংক্রমণ নিয়ে ৯৬ জন মারা গিয়েছিলেন। গতকাল বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দু’জন কমে ৯৪ জন মারা গেলেও আজ শুক্রবার (১৬ এপ্রিল) সেই সংখ্যা ছাড়িয়ে গেল একশ।

শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় যে ১০১ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে ৬৭ জন পুরুষ, ৩৪ জন নারী। তাদের ৯৪ জনই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আর বাসায় মারা গেছেন সাত জন।

শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত এই ১০১ জনের মধ্যে ৬৩ জন ষাটোর্ধ্ব, ২৩ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী আট জন ও ৩১ থেকে ৪০ বছর বয়সী সাত জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় মৃতদের বিভাগভিত্তিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, এই ১০১ জনের ৫৯ জনই ঢাকা বিভাগের, দ্বিতীয় সর্বোচ্চ ২০ জন চট্টগ্রাম বিভাগের। এছাড়া রংপুর বিভাগে ছয় জন, খুলনা বিভাগে পাঁচ জন, বরিশাল বিভাগে চার জন, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে তিন জন করে এবং সিলেট বিভাগে একজন গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি