1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:২৪ পূর্বাহ্ন

এবার লন্ডন ও প্যারিসেও অস্কার আয়োজন

Reporter Name
  • Update Time : বুধবার, ২১ এপ্রিল, ২০২১

আর মাত্র সপ্তাহখানেকের দূরত্ব। ২৫ এপ্রিল, রোববার। এদিন বসবে চলচ্চিত্র দুনিয়ার চাঁদের হাট। অস্কারজয়ী মার্কিন পরিচালক স্টিভেন সোডারবার্গ অস্কারের এ আয়োজন সম্পর্কে বলেছিলেন, ‘মজার ব্যাপার হলো, অস্কার অনুষ্ঠানটাকে আমার মনে হয় আস্ত একটা সিনেমা। একটা সিনেমা শেষে আপনার যেমন অনুভূতি হয়, অস্কার অনুষ্ঠান দেখেও তা–ই।’ এই পরিচালক এবার স্ট্যাসি শের আর জিস কলিন্সের সঙ্গে অস্কার অনুষ্ঠান প্রযোজনা করছেন। প্রতিবার যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে হয় অস্কারের মূল আয়োজন। এবার ডলবি থিয়েটারের সঙ্গে যুক্ত হচ্ছে লস অ্যাঞ্জেলেসের ইউনিয়ন স্টেশনও। এছাড়া যুক্তরাষ্ট্রের বাইরে থেকে যারা মহামারির কারণে অস্কারে অংশ নিতে পারবেন না, তাদের অংশগ্রহণের জন্য অস্কার সুযোগ তৈরি করে দিয়েছে। 

যুক্তরাজ্যের লন্ডন আর ফ্রান্সের প্যারিসেও এবার বসছে অস্কার আসর। সেখান থেকে অংশ নেওয়া যাবে অস্কারে। তবে আয়োজকেরা মনোনয়নপ্রাপ্তদের যুক্তরাষ্ট্র থেকে অনুষ্ঠানে অংশ নেওয়াকেই অনুপ্রাণিত করছেন। ২০১৯ ও ২০২০ সালের মতো এবারও অস্কার আয়োজনে তথাকথিত উপস্থাপক বলে কেউ থাকছেন না।
তবে গত বছর অভিনয় ও পরিচালনায় যাদের হাতে উঠেছে অস্কার পুরস্কার, তাদের অনেককেই দেখা যাবে বিজয়ীয় নাম ঘোষণা করতে। মঞ্চে থাকবেন রেনে জেলওয়েগার, হোয়াকিন ফিনিক্স, লরা ডার্ন, ব্রাড পিট। তাছাড়া থাকবেন হ্যালি বেরি, বং জুন হো, অ্যাঞ্জেলা বাসেট, ব্রায়ান ক্রান্সটন, হ্যারিসন ফোর্ড, রিতা মরেনো, রিজ উইদারস্পুন, জেনদায়াসহ বিশ্ব চলচ্চিত্রের আরও অনেক পরিচিত মুখ।
হলিউড রিপোর্টার, ইনসাইডার, গোল্ডডার্বিসহ বেশ কিছু গণমাধ্যমের অনলাইন জরিপ বলছে, গোল্ডেন গ্লোব, ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড, প্রোডিউসার্স গিল্ড অ্যাওয়ার্ড ও বাফটাজয়ী নোম্যাডল্যান্ড হয়ে যেতে পারে সেরা সিনেমা। চীনা পরিচালক ক্লোয়ি ঝাওয়ের এ ছবিই এগিয়ে আছে প্রায় সব জরিপে।
সেরা অভিনেত্রীর দৌড়ে সামনের দিকে আছেন কেরি মুলিগান। তবে অ্যান্ড্রা ডে আর ভায়োলা ডেভিসকেও বলা হচ্ছে শক্তিশালী প্রতিপক্ষ। আর ভোটদাতাদের বড় অংশ সেরা অভিনেতার অস্কারে দেখতে চান গত বছর কোলন ক্যানসারে মারা যাওয়া চ্যাডউইক বোজম্যানের নাম। 

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি