1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১২:২৪ পূর্বাহ্ন

স্পার্সকে হারিয়ে ম্যান সিটির লিগ কাপ জয়

Reporter Name
  • Update Time : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

স্পোর্টস ডেস্ক

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে রোববার লিগ কাপের ফাইনালে টটেনহাম হটস্পার্সকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে রেকর্ড শিরোপা জয় ম্যানচেস্টার সিটির। গোটা ম্যাচ জুড়েই স্পার্সের ওপর ছড়িয়ে ঘুরিয়েও যখন গোলের দেখা মিলছিল না তখন রক্ষণভাগ থেকে সিটিজেনদের ত্রাতা হয়ে এলেন এমেরিক লাপোর্ত। তার একমাত্র গোলেই টানা চতুর্থবারের মতো লিগ কাপের শিরোপা জিতল সিটি।

এর আগে টানা চারবার লিগ কাপের জয়ের রেকর্ড ছিল কেবল লিভারপুলের। ১৯৮১ থেকে ১৯৮৪ পর্যন্ত টানা চারবার এই শিরোপা ঘরে তুলেছিল অল রেডসরা। আর এই নিয়ে লিভারপুলের সমান সর্বোচ্চ সংখ্যক আটবার লিগ কাপ ঘরে তোলার রেকর্ডও গড়ল ম্যানচেস্টার সিটি।

ওয়েব্লিতে ম্যাচের শুরু থেকেই বল দখলে রেখে গোছালো আক্রমণ ম্যানচেস্টার সিটির। সপ্তাহখানেক আগে জোসে মোরিনহোকে কোচের পদ থেকে বহিষ্কার করা স্পার্স যেন পাত্তায় পাচ্ছিল না সিটির কাছে। সিটিজেনরা এগিয়ে যেতে পারত ম্যাচের ৭ম মিনিটের মাথায়, তবে রাহিম স্টার্লিংয়ের পাসে কাছ থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন ফিল ফোডেন। এরপর ৩০তম মিনিটে ভালো পজিশনে বল পেয়ে গোলের বাইরে শট নেন স্টার্লি।

স্পার্সকে হারিয়ে ম্যান সিটির লিগ কাপ জয়

ম্যাচের ৩৭তম মিনিটে সুযোগ পান রিয়াদ মাহরেজও। ডি বক্সে এক ডিফেন্ডারকে কাটিয়ে উড়িয়ে মারেন তিনি। প্রথমার্ধের শেষ দিকে এসে মাহারেজের জোরালো শট রুখে দেন স্পার্স গোলরক্ষক হুগো লরিস।

তবে দ্বিতীয়ার্ধে কিছুটা খোলস ছেড়ে বেরিয়ে আসে স্পার্স। বিরতি থেকে ফিরেই এগিয়ে যেতে পারত স্পার্স তবে সিটিজেন গোলরক্ষকের দৃঢ়তায় জিওভানি লো সেলসোর চেষ্টা ব্যর্থ হয়। ম্যাচের ৫৫তম মিনিটে আরও একবার গোলের সুযোগ হাতছাড়া করেন স্টার্লিং। খেলার ৮২তম মিনিটে সিটিজেনদের জয়সূচক গোলটি করেন ডিফেন্ডার লাপোর্ত। বাঁ দিক থেকে কেভিন ডে ব্রুইনের ফ্রি কিকে লাফিয়ে হেডে জাল খুঁজে নেন এই ফরাসি ডিফেন্ডার। উল্লাসে মাতে সিটি।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়েরও দ্বারপ্রান্তে দাঁড়িয়ে পেপ গার্দিওলার দল। শেষ পাঁচ রাউন্ডে দুটি জয় পেলেই প্রিমিয়ার লিগের শিরোপা পুনরুদ্ধার করবে সিটি। আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে পিএসজির বিপক্ষে খেলবে তারা।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি