1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:৫০ পূর্বাহ্ন

ভেঙে পড়ল বাংলাদেশের ব্যাটিং লাইনআপ

Reporter Name
  • Update Time : শনিবার, ১ মে, ২০২১

স্পোর্টস ডেস্ক

চা বিরতির ঠিক আগ মুহূর্তে বাংলাদেশের স্কোর ছিল ২১৪/৩। সেখান থেকে ২৫১ রানে অলআউট মুমিনুল হকের দল। যাতে পাল্লেকেলে টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ২৪২ রানে পিছিয়ে পড়েছে বাংলাদেশ। বড় লিড পাওয়া শ্রীলংকা আবারও দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমেছে।

বাংলাদেশ ও শ্রীলংকা দলের পক্ষ থেকে বলা হচ্ছিল টেস্টের তৃতীয় দিন থেকে টার্ন পেতে পারেন স্পিনাররা। সেটার বাস্তবতা দেখাও গেল। তৃতীয় দিনে দারুণ টার্ন পাচ্ছেন স্পিনাররা। এই সুবিধা কাজে লাগিয়ে চা বিরতির পর বাংলাদেশি ব্যাটারদের রীতিমতো নাভিশ্বাস তুলে ছাড়লেন অভিষিক্ত প্রভিন জয়াবিক্রমা। উইকেটের চরিত্র প্রথম টেস্টের মতো পুরোপুরি ব্যাটিং বান্ধব হবে না আন্দাজ করে একজন বাড়তি স্পিনার খেলানোর চিন্তা করেছে শ্রীলংকা। ২২ বছর বয়সী জয়াবিক্রমার অভিষেক হলো সেই কারণেই। সেই ছেলেটিই কাাঁপিয়ে দিলেন বাংলাদেশকে।

দুর্দান্ত ব্যাটিং করতে থাকা তামিম ইকবালকে সেঞ্চুরির মুখে ফিরিয়ে আগেই বাংলাদেশের গতি থামিয়ে দিয়েছিলেন জয়াবিক্রমা। চা বিরতির আগে এবং পরে করলেন আসল সর্বনাশরা। দ্বিতীয় সেশনের শেষ বলে দারুণ খেলতে থাকা মুশফিকুর রহিমকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তরুণ স্পিনার। ফেরার আগে ৬২ বলে ৪০ রান করেন মুশফিক।

বিরতি থেকে ফিরেই লিটন দাস ও সেট মুমিনুল হককে হারায় বাংলাদেশ। লিটনকে (৮) ফেরান আরেন তরুণ স্পিনার মেন্ডিস। আর মুমিনুল সেই জয়বিক্রমার শিকার। হাফ সেঞ্চুরি মিসের হতাশা নিয়ে ফেরার আগে ১০৪ বলে ৭টি চারারের সাহায্যে ৪৯ রান করেছেন মুমিনুল। এরপর তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ উইকেটে টিকে থাকার চেষ্টা করে গেলেন ঠিকই কিন্তু সেভাবে সফল হতে পারেননি। বাংলাদেশের লেজেও ছোবল দিয়েছেন জয়বিক্রমা।

সব মিলিয়ে ৩২ ওভারে ৯২ রানে ছয়টি উইকেট নিয়েছেন অভিষিক্ত জয়াবিক্রমা। দুটি করে উইকেট নিয়েছেন সুরাঙ্গা লাকমাল ও মেন্ডিস।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি