1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৯:১৫ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় মৃত্যু ৬১, শনাক্ত ১৯১৪ জন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৪ মে, ২০২১

ঢাকা: গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত ৬১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া একই সময়ে ১ হাজার ৯১৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর আগের দিন করোনায় আক্রান্ত হয়ে ৬৫ জন মারা যায়। আরও ওইদিন ১ হাজার ৭৩৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

মঙ্গলবার (৪ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তি বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি মিলিয়ে ৪২০টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে। এই সময়ে নমুনা সংগ্রহ হয়েছে ২১ হাজার ৯১৪টি। আগের দিনেরসহ নমুনা পরীক্ষার সংখ্যা ২১ হাজার ৯৮৪টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা হলো ৫৫ লাখ ৪০ হাজার ৩৯৪টি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার মধ্যে ১ হাজার ৯১৪টি নমুনায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ১ হাজার ৭৩৯। গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণসহ এ নিয়ে দেশে ৭ লাখ ৬৫ হাজার ৫৯৬ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৭১ শতাংশ। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৭০ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত এই ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৬ লাখ ৯৫ হাজার ৩২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক শূন্য ৭৮ শতাংশ।

দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ৬১ জন। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৫৯ জন এবং বাসায় মৃত্যু হয়েছে ২ জনের। এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে মোট ১১ হাজার ৭০৫ জনের মৃত্যু হলো। মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত এই ৬১ জনের মধ্যে ৩৬ জন পুরুষ, ২৫ জন নারী। এদের মধ্যে ৪৪ জন ষাটোর্ধ্ব, ১১ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, দুজনের বয়স ৪১ থেকে ৫০ বছর। এছাড়া ৩১ থেকে ৪০ বছরের মধ্যে মারা গেছেন তিনজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় যে ৬১ জন মারা গেছেন, তাদের ২৮ জনই ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের ১৮ জন, রাজশাহীর সাতজন ও খুলনার একজন। এছাড়া বরিশাল, সিলেট ও রংপুরে দুজন করে মারা গেছেন। আর ময়মনসিংহে করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

এদিকে স্বাস্থ্য অধিদফতর সূত্র বলছে, মঙ্গলবার দুপুর আড়াইটা পর্যন্ত সারাদেশে করোনাভাইরাসের ভ্যাকসিন নেওয়ার জন্য নিবন্ধন করেছেন মোট ৭২ লাখ ৪৮ হাজার ৮২৮ জন। সর্বশেষ হিসাব অনুযায়ী প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন ৫৮ লাখ ১৯ হাজার ৭১৯ জন। এ পর্যন্ত দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নিয়েছেন ৩০ লাখ ২৩ হাজার ১৬৯ জন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি