1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:৩৪ অপরাহ্ন

তৃতীয়বারের মতো শপথ নিলেন মমতা

Reporter Name
  • Update Time : বুধবার, ৫ মে, ২০২১

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয়বারের মতো শপথ নিলেন রাজ্যটির বিজয়ী দল তৃণমূল কগ্রেসের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বেলা ১১টার দিকে তিনি শপথ বাক্য পাঠ করেন। শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনকর।

মুখ্যমন্ত্রীর সঙ্গে এদিন তার নতুন মন্ত্রিপরিষদের সদস্যদের শপথ গ্রহণ করেন। এবার সমর্থকদের ভিড় কমিয়ে করোনা বিধি মেনে শপথ অনুষ্ঠান সম্পন্ন করা হয়।
২০১১ সালের ১৯ মে রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে প্রথমবারের মতো মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথ পাঠ করান।
এরপর ২০১৬ সালের তৎকালীন রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠির দ্বিতীয়বারের মতো মুখ্যমন্ত্রীর শপথ পড়ান মমতাকে। এবার তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রীর শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
করোনা সতর্কতা মেনেই রাজভবনের থ্রোন হলে মমতাকে শপথ পাঠ করান রাজ্যপাল। অনুষ্ঠানে মাত্র ২৫ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে, এর মধ্যে রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য ও সৌরভ গাঙ্গুলি। তবে গুরুতর অসুস্থ থাকায় বুদ্ধদেব ভট্টাচার্য আসেননি শপথে।
মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয়বারের মতো তার নিজের দপ্তর নবান্নের ১৪ তলায় নিজের কক্ষে প্রবেশ করবেন দুপুরে। এর আগে নবান্নে কলকাতা পুলিশের পক্ষ থেকে দেয়া হবে গার্ড অব অনার।
শপথের পর মুখ্যমন্ত্রী বলেন, ‘তার প্রথম কাজ কোভিডকে নাগালে রাখা। বেলা সাড়ে ১২টায় কোভিড নিয়ে বৈঠক রয়েছে। যা নিয়ে দুপুর ৩টার সময় সাংবাদিক বৈঠক করে সবটা জানিয়ে দেওয়া হবে।’ 
পাশাপাশি তিনি দ্বিতীয় কাজ হিসেবে যেটাকে গুরুত্ব দিচ্ছেন, তা হল ‘বাংলায় যেন কোনও অশান্তি না হয় সেদিকটা দেখা হবে। অশান্তি করলে কড়া পদক্ষেপ নেওয়া হবে’। এ সময় রাজ্যে শান্তি বজায় রাখার আবেদন করেন তিনি। 
পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে এবার দুর্দান্ত জয় পায় তৃণমূল কংগ্রেস। নির্বাচনে ২৯২ আসনের মধ্যে ২১৩টি আসনে জিতেছে তৃণমূল। বিজেপি জয় পেয়েছে ৭৭টিতে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি