1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:০০ অপরাহ্ন

ইসরাইলের হামলায় ফিলিস্তিনে নিহতের সংখ্যা বেড়ে ১১৯

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৪ মে, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক

ইসরাইলের পাঁচ দিন ধরে চলা বিমান হামলায় ফিলিস্তিনে নিহেতর সংখ্যা বেড়ে ১১৯ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে ৩১ জন শিশুও রয়েছে। অপর পক্ষে সাতজন ইসরাইলি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এদিকে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসও ইসরাইলে ব্যাপক মাত্রায় রকেট হামলা চালিয়েছে। খবর আলজাজিরা।

এরপরই শুক্রবার (১৪ মে) ভোর থেকে হামলা তীব্র বৃদ্ধি করেছে ইসরাইল। এমনকি গাজা সীমান্তে ট্যাঙ্কসহ অতিরিক্ত সেনা মোতায়েন করেছে দেশটি।

আলজাজিরা প্রতিবেদনে বলা হয়, ইসরাইলের হামলায় ফিলিস্তিনে মৃতের সংখ্যা ১১৯ জনে পৌঁছেছে। এর মধ্যে ৩১ জন শিশুও রয়েছে। আর বোমা হামলা থেকে বাঁচাতে ফিলিস্তিনের কয়েকশ পরিবারকে গাজায় জাতিসংঘ পরিচালিত একটি বিদ্যালয়ে সরিয়ে নেওয়া হয়েছে।

এর আগে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছিল, গত সোমবার থেকে শুরু হওয়া ইসরাইলের হামলায় ১০৯ জন নিহত হয়েছেন। এর মধ্যে ২৮ জন শিশু ও অন্তত ১১ জন নারী রয়েছেন। করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে হাসপাতালগুলো ইতোমধ্যে বাড়তি চাপে রয়েছে। তবে

ইসরাইলে অভ্যন্তরেও একাধিক শহরে বসবাসতর আরব ও ইহুদির মধ্যে সংঘর্ষ দেখা দিয়েছে। এর মধ্যে তেল আবিবের পার্শ্ববর্তী শহর লোডে জরুরি অবস্থা জারি করেছিলেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতায়াহু।

এদিকে এদিকে দক্ষিণ লেবানন থেকে ইসরাইলে অন্তত তিনটি রকেট হামলা করা হয়েছে। এ ঘটনার মধ্যে দিয়ে ফিলিস্তিন-ইসরাইল সংঘর্ষ নতুন মাত্রা পেয়েছে।

ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যকার চলমান হামলা নিয়ন্ত্রণের বাহিরে চলে যেতে পারে বলে উদ্বেগ প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। হামলা থামাতে দুই পক্ষের সঙ্গে আলোচনার জন্য এই অঞ্চলের বিশেষ দূত হ্যাডি আমরকে পাঠিছে মার্কিন প্রশাসন। এদিকে সাময়িক যুদ্ধ বিরতির বিষয়ে কাতার, মিশর ও জাতিসংঘের নেওয়া উদ্যোগেরও তেমন কোনো অগ্রগতি হয়নি।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি