1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৭:৫১ পূর্বাহ্ন

বিশ্বচ্যাম্পিয়ন হওয়া হলো না বাংলাদেশের

Reporter Name
  • Update Time : রবিবার, ২৩ মে, ২০২১

কাছে গিয়েও বিশ্বকাপটা জেতা হলো না বাংলাদেশের। সুইজারল্যান্ডের লুজানে বিশ্বকাপ আর্চারির স্টেজ টু’র রিকার্ভ মিশ্র ইভেন্টের ফাইনালে নেদারল্যান্ডকে আজ হারাতে পারেনি বাংলাদেশের দুই আর্চার রোমান সানা ও দিয়া সিদ্দিকি।

স্বর্ণ জয়ের লড়াইয়ে দারুণ খেললেও নেদারল্যান্ডসের ফন ডেন বার্গ ও ক্লোসার গ্যাব্রিয়েলা জুটির কাছে ৫-১ সেটে হেরেছেন বাংলাদেশের সানা-দিয়া জুটি।

ফাইনালে হারা দুই আর্চারকে দেশে ফিরতে হবে রোপ্য পদক নিয়ে। তবে এটাই আর্চারিতে দেশের সেরা সাফল্য। আগের সেরা সাফল্যটি ছিল ২০১৯ সালে রোমান সানার ব্রোঞ্জ জয়।

সানা-দিয়া জুটিকে ঘিরে বাংলাদেশ আজ আশায় বুক বেঁধেছিল। কারণ এর আগের প্রতিযোগিতাগুলোতে যে র‍্যাংকিংয়ে এগিয়ে থাকা দলগুলোকে উড়িয়ে ফাইনাল নিশ্চিত করেছিলেন দুজন।

গত বৃহস্পতিবার (২২ মে) বেশ কয়েকবার চমকে দিয়েছে সানা-দিয়া জুটি। ওই দিন প্রথম রাউন্ডের লড়াইয়ে র‍্যাংকিংয়ের ১৬ নম্বর দল ইরানকে ৫-৩ ব্যবধানে হারায় সানা-দিয়ার বাংলাদেশ।

কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল জার্মানি, যারা কিনা আর্চারির এক নম্বর র‍্যাংকিংধারী দল। সবাইকে চমকে দিয়ে সেই জার্মানিকে ৫-১ সেটে উড়িয়ে কোয়ার্টার নিশ্চিত করেন সানা-দিয়া। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে র‍্যাংকিংয়ের ৯ নম্বরে থাকা স্পেনকে ৫-৪ সেটে হারায় সানা-দিয়া জুটি।

ফাইনালে ওঠার লড়াইয়ে অর্থাৎ সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল কানাডা। র‍্যাংকিংয়ের ১২ নম্বরে থাকা দলটিকে ৫-৩ সেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে সানা-দিয়া জুটি। সেই কারণেই প্রথম স্বর্ণ জয়ের প্রত্যাশা ছিল। কিন্তু নেদারল্যান্ডস স্বর্ণের লড়াইয়ে এতো ভালো খেলল যে সেটা আর সম্ভব হলো না।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি