1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮:৪৩ অপরাহ্ন

রোহিঙ্গাদের জন্য আন্তর্জাতিক সংস্থাগুলোকে সক্রিয় হওয়ার আহ্বান

Reporter Name
  • Update Time : রবিবার, ৬ জুন, ২০২১

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত হওয়া রোহিঙ্গা জনগোষ্ঠির মৌলিক অধিকার নিশ্চিত করতে জাতিসংঘ শরণার্থী বিষয়ক হাইকমিশনারসহ (ইউএনএইচসিআর) আন্তর্জাতিক সংস্থাগুলিকে আরও সক্রিয় হওয়ার আহ্বান জানিয়েছে সরকার।

রোববার (৬ জুন) প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কাউকাউস ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার রাষ্ট্রদূত, হাইকমিশনার এবং প্রতিনিধি দলের প্রধানদের সঙ্গে বৈঠকে এই আহ্বান জানান।

রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনার জন্য যে বৈঠক ডাকা হয়েছিল তাতে সভাপতিত্ব ড. আহমদ কাউকাউস। সভায় জানানো হয়, সরকার কক্সবাজারের বিভিন্ন ক্যাম্পে অবস্থানরত আরও আশি হাজার রোহিঙ্গাকে স্বল্পতম সময়ের মধ্যে ভাসানচরে স্থানান্তরিত করার উদ্যোগ নিয়েছে।

বৈঠকে আরও জানানো হয়, ইতিমধ্যে ১৮ হাজারেরও বেশি রোহিঙ্গাকে ভাসানচরে নিয়ে যাওয়া হয়েছে, বাকি রোহিঙ্গাদের শিগগিরই স্থানান্তরিত করার প্রক্রিয়া চলছে।

সভায় প্রিন্সিপাল সেক্রেটারি বলেন, ‘রোহিঙ্গাদের উন্নত জীবনযাপনের জায়গাসহ সকল মৌলিক চাহিদা নিশ্চিত করতে সরকার যথাসম্ভব চেষ্টা করছে।’

প্রধানমন্ত্রীর সচিব তোফাজ্জল হোসেন মিয়া এবং সংশ্লিষ্ট সচিবরা বৈঠকে অংশ নেন।

এছাড়া যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, অস্ট্রেলিয়া, ফ্রান্স, কানাডা ও নেদারল্যান্ডসসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং হাই কমিশনারদের পাশাপাশি ইউরোপীয় ইউনিয়ন এবং ইউএনএইচসিআর-এর মতো আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি দলও বৈঠকে যোগ দেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি